জামিন পাননি সম্রাট, অভিযোগ গঠনের শুনানি ৩০ নভেম্বর

image

যুবলীগের বহিষ্কৃত নেতা ইসমাইল চৌধুরী সম্রাটের বিরুদ্ধে রাজধানীর রমনা থানায় করা অস্ত্র ও মাদক আইনের মামলায় অভিযোগপত্র আমলে নিয়েছেন আদালত। এ সময় তার জামিন নামঞ্জুর করে অভিযোগ গঠন শুনানির জন্য ৩০ নভেম্বর দিন ধার্য করা হয়েছে।

মঙ্গলবার সকালে পুলিশের কড়া প্রহরায় সম্রাটকে আদালতে হাজির করা হয়। এ সময় আদালত প্রাঙ্গণে সম্রাটের সমর্থকদের জড়ো হতে দেখা যায়। সম্রাটের মুক্তির দাবিতে আদালতপাড়ায় তারা স্লোগান দেন।

গত বছর ৬ নভেম্বর ঢাকা মহানগর হাকিম আদালতে অস্ত্র মামলায় চার্জশিট জমা দেন মামলার তদন্ত কর্মকর্তা র‌্যাব-১ এর উপপরিদর্শক শেখর চন্দ্র মল্লিক। এরপর ৯ ডিসেম্বর মাদক মামলায় সম্রাট ও আরমানের বিরুদ্ধে চার্জশিট জমা দেন মামলার তদন্ত কর্মকর্তা র‌্যাব-১-এর এসআই আবদুল হালিম।

এর ১ মাস আগে ৬ অক্টোবর সম্রাট ও তার এক সহযোগী যুবলীগের সহসভাপতি এনামুল হক আরমানকে কুমিল্লা থেকে গ্রেপ্তার করা হয়। পরে র‌্যাব সম্রাটকে নিয়ে তার কাকরাইলের কার্যালয়ে অভিযান চালায়। গত বছরের ৬ অক্টোবর দুপুর ১টা ৪০ মিনিটে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলমের নেতৃত্বে র‌্যাবের একটি দল কাকরাইলে ভূঁইয়া ট্রেড সেন্টারে তালা ভেঙে সম্রাটের কার্যালয়ে ঢুকে অভিযান চালায়। অভিযানে সম্রাটের কার্যালয়ে ক্যাঙারুর দুটি চামড়া, মাদকদ্রব্য ও অস্ত্র পাওয়া যায়। পশুর চামড়া রাখার দায়ে ছয় মাসের জেল দিয়ে সম্রাটকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।