আবজাল-রুবিনা দম্পতির বিরুদ্ধে দুর্নীতির মামলা

image

স্বাস্থ্য অধিদফতরের আলোচিত কর্মকর্তা আবজাল হোসেন ও তার স্ত্রী রুবিনা খানমের বিরুদ্ধে প্রায় ২৮৫ কোটি টাকা পাচার এবং ৩৪ কোটি টাকার বেশি অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুটি মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। উপপরিচালক মো. তৌফিকুল ইসলাম বাদী হয়ে ২৭ জুন বৃহস্পতিবার দুদকের সমন্বিত জেলা কার্যালয়ে (ঢাকা-১) মামলা দুটি দায়ের করেন।

দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য্য জানান, দুদক আইন-২০০৪ এর ২৬ (২) ও ২৭ (১) ধারা এবং মানি লন্ডারিং প্রতিরোধ আইন-২০১২ এর ৪ (২) ও ৪ (৩) ধারাসহ দ-বিধির ১০৯ ধারায় দায়ের করা দুটি মামলাতেই আবজালকে আসামি করা হলেও তার স্ত্রীকে শুধু একটি মামলায় আসামি করা হয়েছে, যাতে রুবিনাই প্রধান।

এই মামলার এজাহারে বলা হয়, রুবিনা খানমের নামে ট্রেড লাইসেন্স খুলে তার স্বামী আবজাল হোসেনের প্রত্যক্ষ ও পরোক্ষ সহায়তায় স্বাস্থ্য অধিদফতরের অধীনে বিভিন্ন মেডিকেল কলেজ ও হাসপাতালে কথিত ব্যবসার আড়ালে বিভিন্ন যন্ত্রপাতি ও সংশ্লিষ্ট মালামাল সরবরাহের নামে অবৈধভাবে অনৈতিক প্রক্রিয়ায় আর্থিকভাবে লাভ হওয়াসহ স্বামীর অবৈধ আয়কে বৈধ করার পূর্বপরিকল্পনায় নিজ নামে ও তাদের স্বার্থসংশ্লিষ্ট রহমান ট্রেড ইন্টারন্যাশনাল এবং রূপা ফ্যাশনের নামে বিভিন্ন ব্যাংকে একাধিক ব্যাংক অ্যাকাউন্ট চালু করে।

আবজাল হোসেন এসব অ্যাকাউন্টে বিভিন্ন সময়ে আসামিরা তাদের অপরাধজনক আয়ের ২৬৩ কোটি ৭৭ লাখ ৬৪ হাজার ৭২৩ টাকা জমা করে পরবর্তিতে বিভিন্ন প্রক্রিয়ায় ওই টাকা বিভিন্ন উৎসের মাধ্যমে স্থানান্তরের মাধ্যমে পাচার করেন বলে মামলায় উল্লেখ করা হয়। এছাড়া রুবিনার নামে মোট ৩১ কোটি ৫১ লাখ ২৩ হাজার ৪৪ টাকার অবৈধ সম্পদ রয়েছে।

আবজালকে একমাত্র আসামি করে দায়ের অপর মামলার এজাহারে বলা হয়, তিনি স্বাস্থ্য অধিদফতরে কর্মরত একজন সরকারি চাকরিজীবী হিসেবে ক্ষমতার অপব্যবহার করে দুর্নীতির আশ্রয় নিয়ে ২০ কোটি ৭৪ লাখ ৩২ হাজার ৩২ টাকা অর্জন করে তা পাচার করেছেন। এছাড়া তিনি দুই কোটি এক লাখ ১৯ হাজার ৭৮৫ টাকা গোপন করাসহ চার কোটি ৭৯ লাখ ৩৪ হাজার ৪৪৯ টাকার অবৈধ সম্পদ অর্জন করেছেন বলে মামলায় উল্লেখ করা হয়।

আমানত হিসেবে রাখা ইয়াবা সেবন করে ফেলায় বন্ধুকে হত্যা

image

নুসরাত হত্যাকাণ্ডে কোন আসামির কি কাণ্ড ছিলো!

image

হত্যা মামলায় ৭ দিনের রিমান্ডে ক্যাসিনো খালেদ

image

স্বীকারোক্তিমূলক জবানবন্দি : আবরার পানি চেয়েছে দেওয়া হয়নি, হাসপাতালে নেওয়ার কথা বলা হয়েছে কিন্তু নেয়নি বড় ভাইয়ারা

image

মা ইলিশের লালসায় নদীতে লুঙ্গি পড়া জেলের সাজে আটক চেয়ারম্যানের বিরুদ্ধে ব্যবস্থা নেয় নি প্রশাসন

image

অবৈধ সম্পদ অর্জন ও ভোগদখলের অভিযোগে খালেদ-শামীমের বিরুদ্ধে দুদকের মামলা

image

টং এর দোকানদার টু ঢং এর কাউন্সিলর ভায়া কোন এক সাবেক প্রতিমন্ত্রী

image

স্পর্শ ছাড়াই ঘুষের টাকা স্ত্রীর কাছে পৌঁছে যেতো

image

তৃতীয় শ্রেণীর কর্মচারীর বিরুদ্ধে দেশে বিদেশে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ

image