আ’লীগের সাবেক এমপিকে দুদকে তলব

image

ক্ষমতার অপব্যাবহার করে অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে জিজ্ঞাসাবাদের জন্য পিরোজপুর ১ আসনের আওয়ামীলীগের সাবেক সংসদ সদস্য একেএমএ আউয়ালকে তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। আগামী ২৩ মে প্রয়োজনীয় নথিপত্র ও সম্পদের হিসেব বিবরনীসহ দুদকের প্রধান কার্যালয়ে হাজির থাকার নির্দেশনা দিয়ে ১৯ মে রোববার তাকে তলবী নোটিশ পাঠানো হয়।

দুদক সূত্র জানায়, দুর্নীতির নানা অভিযোগে পিরোজপুর-১ আসনে আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য (এমপি) একেএমএ আউয়ালকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। রোববার আব্দুল আউয়ালকে তলব করে চিঠি পাঠিয়েছেন দুদকের উপপরিচালক সৈয়দ আহমেদ। সাবেক এ সংসদ সদস্যকে আগামী ২৩ মে সকাল ৯টায় সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে হাজির হতে বলা হয়েছে।’

দুদকের চিঠিতে বলা হয়, আউয়ালের বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহার, বিভিন্ন অনিয়ম-দুর্নীতির, নিয়োগ-বাণিজ্য, অবৈধভাবে সেতু-ফেরিঘাট ইজারা দেয়াসহ টেন্ডার-বাণিজ্যের মাধ্যমে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে।

পিরোজপুর-১ আসন থেকে ২০০৮ ও ২০১৪ সালে পরপর দুবার আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে পর পর দুই বার জাতীয় সংসদের সদস্য (এমপি) নির্বাচিত হন আউয়াল। তবে ২০১৮ সালের ৩০ ডিসেম্বরের নির্বাচনে তিনি মনোনয়ন পাননি। তার আসনে মনোনয়ন পেয়ে নির্বাচিত হন আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক শ. ম. রেজাউল করিম। যিনি বর্তমানে গণপূর্ত মন্ত্রণালয়ের মন্ত্রী।