নারায়ণগঞ্জ মহানগর ছাত্রলীগ নেতা তোফা!

image

নারায়ণগঞ্জ মহানগর ছাত্রলীগের অর্থ সম্পাদক মির্জা তোফা আহমেদ ওরফে স্বার্থক আহমেদ তোফার ইয়াবা সেবনের ছবি ফাঁস হয়েছে। ওই ছবিতে এই ছাত্রলীগ নেতাকে ইয়াবা সেবনরত অবস্থায় দেখা যায়। ইয়াবা সেবনের ছবিটি স্থানীয় বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হয়েছে। এর আগে জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সোহানুর রহমান শুভ্র’র মাদক সেবনের ছবি গণমাধ্যমে প্রকাশিত হয়।

ছাত্রলীগ ও স্থানীয় সূত্রে জানা যায়, ফতুল্লার চাঁদমারী এলাকার বাসিন্দা মির্জা তোফা আহমেদ ওরফে স্বার্থক আহমেদ তোফা। ২০১৪ সালে নারায়ণগঞ্জের সরকারি তোলারাম কলেজে একাদশ শ্রেণিতে বিজ্ঞান বিভাগে ভর্তি হয়। বর্তমানে ওই কলেজেরই রসায়ন বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র। ২০১৯ সালের জুলাইয়ে মহানগর ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটিতে অর্থ সম্পাদকের পদ পায় তোফা। তার বিরুদ্ধে তোলারাম কলেজে বিভিন্ন শিক্ষার্থীকে মারধর, চাষাঢ়া রেল স্টেশনে প্রকাশ্যে মাদক সেবন ও বিক্রির অভিযোগ রয়েছে।

গত বছরের ২৯ সেপ্টেম্বর ও ২০১৮ সালের ২৪ এপ্রিল সরকারি তোলারাম কলেজে সাংবাদিক সৌরভ হোসেন সিয়ামকে পেটানোর ঘটনায়ও জড়িত ছিল মহানগর ছাত্রলীগের অর্থ সম্পাদক মির্জা তোফা আহমেদ ওরফে স্বার্থক আহমেদ তোফা। সে তার দলবল নিয়ে সাংবাদিক সৌরভের উপর হামলা চালায়। এছাড়াও সাংবাদিক রফিকুল ইসলাম জীবনের কিশোর ছেলেকে চাষাঢ়া রেল ষ্টেশন সংলগ্ন সড়ক থেকে প্রকাশ্যে অপহরনের চেষ্টা চালায় এই ছাত্রলীগ নেতা ও তার বাহিনী। সাংবাদিক জীবন জানান, তুলে নিয়ে যাওয়ার সময় তার ছেলে দৌড়ে জেলা পরিষদের ডাক বাংলোর সামনে কর্তব্যরত ট্রাফিক পুলিশের কাছে আশ্রয় চায়। এক পর্যায়ে ট্রাফিক পুলিশের কাছ থেকেও তাকে ছিনিয়ে নেবার চেষ্টা চালায় তোফা ও তার বাহিনী। এ ঘটনায় ফতুল্লা মডেল থানায় একটি লিখিত অভিযোগও দায়ের করা হয়েছিল।

এদিকে এ বিষয়ে কথা বলতে মহানগর ছাত্রলীগের অর্থ সম্পাদক মির্জা তোফা আহমেদের মুঠোফোনের নম্বরে একাধিকবার কল করা হলেও সেটি বন্ধ পাওয়া যায়। এদিকে ফতুল্লা মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসলাম হোসেন সংবাদকে বলেন, ‘গণমাধ্যমে মাদকসেবনের ছবি প্রকাশের বিষয়টি আমরা নজরদারিতে রেখেছি। এ বিষয়ে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।