বজলুর রশিদের জামিন নামঞ্জুর

image

তিন কোটি আট লাখ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলায় কারা অধিদফতরের উপ-মহাপরিদর্শক (সাময়িক বরখাস্ত) বজলুর রশিদের জামিন মঞ্জুর করেননি হাইকোর্ট। ১৩ মে বুধবার বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিমের নেতৃত্বাধীন ভার্চ্যুয়াল বেঞ্চ জামিন নামঞ্জুরের আদেশ দেন।

আদালতে ভিডিও কনফারেন্সে বজলুর রশিদের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মেসবাহুল ইসলাম আসিফ। দুদকের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট খুরশিদ আলম খান। রাষ্ট্রপক্ষে শুনানিতে অংশ নেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. মো. বশির উল্লাহ।

খুরশিদ আলম খান বলেন, বজলুর রশিদের অপরাধের গুরুত্ব বিবেচনা করে ভার্চুয়াল হাইকোর্ট জামিন দেননি। আদালত জামিন দেননি, বলেছেন রেগুলার কোর্টে (ছুটি শেষে) যেতে। গত জানুয়ারি মাসেও তার জামিন প্রশ্নে জারি করা রুল কিছু ডিরেকশন দিয়ে খারিজ করে দিয়েছিলেন হাইকোর্ট। আজ শুনানি হয়েছে কিন্তু তিনি জামিন পাননি।

গত ৬ ফেব্রুয়ারি দুর্নীতির মামলায় কারা অধিদফতর থেকে বরখাস্ত ডিআইজি প্রিজন বজলুর রশিদের জামিন নামঞ্জুর করেন নিম্ন আদালত। এর আগে ২৯ জানুয়ারি বজলুর রশীদের প্রশ্নে জারি করা রুল খারিজ করেন হাইকোর্ট। একই সঙ্গে এ মামলার তদন্ত ছয় মাসের মধ্যে সম্পন্ন করতে বলা হয়। ঘটনার বিবরণী উলে¬খ করে তখন রাষ্ট্র পক্ষ জানিয়েছিল, ডিআইজি বজলর রশিদ অবৈধ সম্পদের অর্থ থেকে রাজধানীর সিদ্ধেশ্বরীতে তিন কোটি আট লাখ টাকা দিয়ে একটি ফ্ল্যাট ক্রয় করেন। এ বিষয়ে দুদক সম্মিলিত ঢাকা জেলা কার্যালয়-১ এ উপ-পরিচালক সালাহউদ্দিন বাদী হয়ে অসাধু উপায়ে অর্থ উপার্জনের অভিযোগে দুদক আইনের ২৭ (১) ধারায় মামলা দায়ের করেন।

এজাহারে বলা হয়, ঢাকার সিদ্ধেশ্বরী রোডে রূপায়ন হাউজিংয়ের স্বপ্ন নিলয় প্রকল্পের দুই হাজার ৯৮১ বর্গফুট আয়তনের একটি অ্যাপার্টমেন্ট কেনেন বজলুর রশীদ। এর দাম হিসেবে পরিশোধ করা তিন কোটি ৮ লাখ টাকার কোনো বৈধ উৎস তিনি প্রদর্শন করতে পারেননি।গত বছর ২০ অক্টোবর দুপুরে দুদক পরিচালক মো. ইউসুফের নেতৃত্বে একটি টিম তাকে গ্রেফতার করে। ওইদিন তাকে আদালতে হাজির করে কারাগারে পাঠানো হয়।

সরকারের ধান-চাল সংগ্রহ কর্মসূচির কর্মচারীদের বিরুদ্ধে অভিযোগ পেতে শুরু করেছে দুদক

image

নিম্নমানের পিপিইর অনুমোদনহীন বিজ্ঞাপন এবং বিক্রি বন্ধ আইনি নোটিশ

image

বন্দি দশা থেকে শিশুদের মুক্তি দেওয়াকে স্বাগত জানাচ্ছে ইউনিসেফ

image

পুলিশ হাসপাতালের জন্য তিনটি ভেন্টিলেটর এবং এন-৯৫ মাস্ক দিলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী

পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো: শাহরিয়ার আলম করোনা মোকাবিলায় পুলিশ হাসপাতালের জন্য আয়ারল্যান্ডের তৈরি

পচা খেজুর ও হলুদ রঙ্গের আম ব্যবসায়ীদেরকে জরিমানা

image

ভার্চুয়াল আদালতের কার্যক্রম চালানোর নির্দেশিকা জারি

image

রাজশাহীতে পুলিশের মাদকবিরোধী অভিযানে আটক-৩

রাজশাহী মেট্রোপলিটন ও ডিবি পুলিশ নগরীর ১২টি থানার বিভিন্ন এলাকায় মাদকবিরোধী অভিযান চালিয়ে ৩ জনকে আটক করেছে।

জনতার হাতে আটক তিন ছিনতাইকারীদের পুলিশে সোপর্দ

image

চট্টগ্রামে পুলিশ বক্সে বোমা হামলায় তিন জেএমবি গ্রেফতার

image