রৌমারীতে চেয়ারম্যান-মেম্বার দ্বন্দ্বে উন্নয়ন কার্যক্রম ব্যাহত

অর্থ আত্নসাত, স্বেচ্ছাচারিতা, ক্ষমতার অপব্যবহার ও অনিয়ম-দুর্নীতির অভিযোগ তুলে রৌমারী উপজেলার সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শহিদুল ইসলাম শালুর প্রতি অনাস্থা জানিয়েছেন ওই ইউনিয়ন পরিষদের ১০ সদস্য। জেলা প্রশাসক বরাবর আবেদনও করেছেন তারা। বুধবার (১৪ অক্টোবর) রৌমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বরাবর সেই অভিযোগের অনুলিপিও দিয়েছেন ইউপি সদস্যরা। অন্যদিকে ইউপি সদস্যদের বিরুদ্ধে উন্নয়ন কর্মকান্ডে বাধা দেয়ার অভিযোগ তুলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের পাল্টা আবেদন করেছেন অভিযুক্ত চেয়ারম্যান। ইউএনও আল ইমরান এসব তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে, চেয়ারম্যান ও ইউপি সদস্যদের মধ্যে দ্বন্দ্বে দীর্ঘ ৪ বছরে কোনও মাসিক সভা না হওয়ায় পরিষদে অচলাবস্থা সৃষ্টি হয়েছে। এতে করে সেবা ও উন্নয়ন বঞ্চিত হচ্ছেন ইউনিয়নের সাধারণ মানুষ। অভিযোগকারী ইউপি সদস্যদের দাবি, চেয়ারম্যানের স্বেচ্ছাচারিতা ও দুর্নীতিসহ পরিষদের অচলাবস্থা নিরসনে একাধিকবার লিখিত অভিযোগ দিলেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কার্যকর কোন পদক্ষেপ না নেয়ায় বর্তমান পরিস্থিতি সৃষ্টি হয়েছে।

ইউপি সদস্যদের অভিযোগ সূত্রে জানা যায়, অভিযুক্ত চেয়ারম্যান শহিদুল ইসলাম শালু নির্বাচিত হওয়ার পর থেকেই অর্থ আত্মসাত, স্বেচ্ছাচারিতাসহ নানা অনিয়ম ও দুর্নীতি করে আসছেন। ইউনিয়ন পরিষদের বিভিন্ন খাত থেকে পাওয়া ৩৪ লাখ ৩৬ হাজার ৩৬৪ টাকার মধ্যে ২০ লক্ষ ৩৬ হাজার ৩৬৪ টাকা, ইউনিয়ন পরিষদ নতুন ভবনের সামনে দুটি দোকান ঘর বরাদ্দের ৩ লাখ ও পুরাতন ভবনের তিনটি দোকানের জামানত ও ভাড়া বাবদ ৩ লাখ টাকাসহ মোট ২৬ লাখ ৩৬ হাজার ৩৬৪ টাকা আত্মসাত করেন। নিয়ম-নীতির কোন তোয়াক্কা না করেই জন্ম সনদ ও ট্রেড লাইসেন্সের টাকা নয়ছয়, এলজিএসপি ও নন-ওয়েজ, বয়স্ক, বিধবা, প্রতিবন্ধী ভাতা, ভিজিডি, ভিজিএফসহ বিভিন্ন সুবিধাভোগীদের নামের তালিকা প্রণয়নে সমন্বয় ছাড়াই চেয়ারম্যান একক সিদ্ধান্ত নেন। ভয়ভীতি ও ক্ষমতার দাপটে জিম্মি করে কয়েকজন ইউপি সদস্যর কাছে চেয়ারম্যান ফাঁকা চেক ও ৩শ’ টাকার নন-জুডিসিয়াল স্টাম্পে স্বাক্ষর নিয়েছেন বলে অভিযোগ করেছেন ইউপি সদস্যরা।

রৌমারী সদর ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান লাল মিয়া জানান, ২০১৯ সালের ২৬ আগস্ট দুর্নীতি দমন কমিশন (দুদক), ঢাকা বরাবর ওই চেয়ারম্যানের অনিয়ম-দুর্নীতির বিরুদ্ধে লিখিত অভিযোগ করেও কোন ফল পায়নি ভুক্তভোগী সদস্যরা। এ ছাড়াও ২০১৯ সালের ১৮ সেপ্টেম্বর স্থানীয় সরকার মন্ত্রণালয়ে লিখিত অভিযোগ দিলে গঠিত হয় তদন্ত কমিটি। ওই কমিটি কর্তৃক ১৫ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দেয়ার কথা থাকলেও আজও তা আলোর মুখ দেখেনি।

এ বিষয়ে অভিযুক্ত চেয়ারম্যান শহিদুল ইসলাম শালু বলেন,‘আমার বিরুদ্ধে উঠা অভিযোগ ভিত্তিহীন। তিনি বলেন, এলজিএসপি, কাবিখা, কাবিটার কাজ না করেই ওই ইউপি সদস্যরা আমার কাছে বিল চায়। আমি সেটা দিতে অস্বীকার করাতেই তাদের কাছে খারাপ হয়েছি।’

তদন্ত কর্মকর্তার বরাত দিয়ে ইউএনও বলেন, অভিযোগকারী ইউপি সদস্যরা তদন্তকারী কর্মকর্তাদের অভিযোগ প্রমাণে সহযোগিতা করেননি। তারপরও ওই তদন্ত প্রতিবেদন ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে পাঠানো হবে।

মাকে নৃশংসভাবে হত্যার পর কসাই দিয়ে ৫ টুকরা করা হয়

নোয়াখালীর সুবর্ণচর উপজেলা চরজব্বর ইউনিয়নের ১নং ওয়ার্ডের নূরজাহান বেগম (৫৭) নামে এক নারীকে পাঁচ টুকরা করে হত্যার ঘটনার রহস্য উদ্ঘাটন করেছে পুলিশ।

দুদকের মামলায় সাবেক ডিআইজি প্রিজন্সের বিচার শুরু

image

যুদ্ধাপরাধী কায়সারের মৃত্যু পরোয়ানা জারি

image

নারায়ণগঞ্জ মহানগর ছাত্রলীগ নেতা তোফা!

image

বিআইএফএফএল-এর সাবেক প্রধান নির্বাহী ফরমানুলসহ ২ কর্মকর্তার বিরুদ্ধে দুদকের মামলা

প্রতারণা ও জালিয়াতির আশ্রয়ে সরকারের ৫৮৪ কোটি টাকা আত্মসাতের অভিযোগে বাংলাদেশ ইনফ্রাস্ট্রাকচার ফাইন্যান্স ফান্ড লিমিটেডের (বিআইএফএফএল) সাবেক প্রধান নির্বাহী কর্মকর্তা এসএম. ফরমানুল ইসলামসহ ২ জনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

অবৈধ সম্পদ অর্জন : ডিআইজি মিজানসহ ৪ জনের বিচার শুরু

image

শিশু পর্নোগ্রাফি তৈরীর অপরাধে তিন বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী গ্রেপ্তার

image

জামিন পাননি সম্রাট, অভিযোগ গঠনের শুনানি ৩০ নভেম্বর

image

আদালতপাড়ায় সম্রাটের মুক্তি চেয়ে স্লোগান

image