সিলেটে বিজিবি সদস্যদের ওপর হামলা গরু চােরাকারবারিদের

১৪ জনের বিরুদ্ধে মামলা

image

সিলেটে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যদের ওপর হামলা চালিয়েছে চােরাকারবারিরা। তাদের হামলায় অন্তত ৫ বিজিবি সদস্য আহত হন। এসময় ছিনিয়ে নেয়া হয়েছে চােরাচালানের গরু।

গত রােববার ভােরে কানাইঘাট উপজেলার লক্ষীপ্রসাদ পূর্ব ইউনিয়নের ডােনা সীমান্তে এ ঘটনা ঘটে। এ ঘটনায় বিজিবি বাদী হয়ে ১৪ চােরাকারবারির বিরুদ্ধে কানাইঘাট থানায় একটি মামলা দায়ের করেছে। তবে এ রিপাের্ট লেখা পর্যন্ত কেউ গ্রেফতার হওয়ার খবর পাওয়া যায়নি।

বিজিবি সিলেট সেক্টরের ১৯ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল রফিক জানান, তিনি ঘটনাস্থল পরিদর্শন করেছেন। চােরাকারবারিরা ইটপাটকেল ছুড়েছে। তবে বিজিবি’র কােনাে সদস্য আহত হননি। টহল দলের সামনে সশস্ত্র অবস্থায় তারা পালিয়ে গেছে।

পুলিশ সূত্র জানায়, ঘটনার পর বিজিবি জকিগঞ্জ ব্যাটালিয়নের জিসিও নায়েক সুবেদার হারুনুর রশীদ বাদী হয়ে কানাইঘাট থানায় একটি মামলা দায়ের করেন। মামলার এজাহারে তিনি উল্লেখ করেন, ১৯ সেপ্টেম্বর রাতে টহল দায়িত্ব পালনের সময় জানতে পারেন রাত ৩টার দিকে ডােনা এলাকার বাংলাদেশ-ভারত সীমান্তের ১৩৩৭ পিলার হতে ৮শ’ গজ বাংলাদেশের অভ্যন্তরে একদল চােরাকারবারি ভারত থেকে গরু নিয়ে আসছে। এ খবর পেয়ে ভাের ৫টার দিকে তারা ঘটনাস্থলে গিয়ে চােরাকারবারিদের আটকের চেষ্টা করেন। এসময় বাবু মিয়া ও লােকমানের নেতৃত্বে ১৪ জন চােরাকারবারি ধারালাে রামদাসহ দেশিয় অস্ত্রে সজ্জিত হয়ে তাদের ওপর আক্রমণ চালায়। এতে বিজিবি’র পাঁচ সদস্য জখম হন। পরে হামলাকারীরা গরু নিয়ে পালিয়ে যায়। ওই এলাকায় দীর্ঘদিন ধরে এরা চােরাকারবারি করে আসছে বলে এজাহারে উল্লেখ করা হয়। মামলাটি এলআইবিজিবি তদন্ত করার কথা রয়েছে।

কড়া নিরাপত্তায় আদালতে অপ্রাপ্তবয়স্ক ১৪ আসামি

image

হাজী সেলিমের গাড়িচালক আদালতে, ৫ দিনের রিমান্ড আবেদন

image

নাইক্ষ্যংছড়িতে ১০ হাজার ইয়াবা জব্দ

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার সীমান্ত পথে পাচারের সময় ৩০ লাখ টাকার নিষিদ্ধ ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেছে বিজিবি।

ঢাবি অধ্যাপক জিয়া রহমানের বিরুদ্ধে মামলার আবেদন

image

কমলগঞ্জে মুক্তিযােদ্ধার স্ত্রীকে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন চালিয়ে হত্যাচেষ্টা

image

মাকে নৃশংসভাবে হত্যার পর কসাই দিয়ে ৫ টুকরা করা হয়

নোয়াখালীর সুবর্ণচর উপজেলা চরজব্বর ইউনিয়নের ১নং ওয়ার্ডের নূরজাহান বেগম (৫৭) নামে এক নারীকে পাঁচ টুকরা করে হত্যার ঘটনার রহস্য উদ্ঘাটন করেছে পুলিশ।

দুদকের মামলায় সাবেক ডিআইজি প্রিজন্সের বিচার শুরু

image

যুদ্ধাপরাধী কায়সারের মৃত্যু পরোয়ানা জারি

image

নারায়ণগঞ্জ মহানগর ছাত্রলীগ নেতা তোফা!

image