অবন্তী সিঁথি’র ‘চোখে চোখে কথা হোক’

image

অবন্তী সিঁথি, সারেগামাপা’খ্যাত সঙ্গীতশিল্পী। বিশেষত সিঁথি গানের সঙ্গে শিস বাজানোর জন্য বিখ্যাত তিনি। সেই অবন্তী সিঁথির নতুন গান ইউটিউবে প্রকাশিত হয়েছে গতকাল। তার এবারের গানের নাম ‘চোখে চোখে কথা হোক’। গানটি লিখেছেন গুণী গীতিকবি জামাল হোসেন। গানটির সুর সঙ্গীত করেছেন মুহিন খান। গেল ২৭ জুলাই ‘রঙ্গন মিউজিক’র ইউটিউব চ্যানেলে গানটি প্রকাশিত হয়েছে।

অবন্তী সিঁথি বিশস করেন নতুন গানটির জন্য তিনি বেশ সাড়া পাবেন। নতুন গানটি প্রসঙ্গে সিঁথি বলেন, ‘এবারই প্রথম শ্রদ্ধেয় জামাল হোসেন ভাইয়ের কথায় গান করেছি। গানটার কথা আমার কাছে খুবই ভালোলেগেছে। মুহিন ভাইও চমৎকার সুর, সঙ্গীতয়োজন করেছেন। প্রকাশ হবার পর গানটি নিয়ে আমার আশা বেড়ে যাচ্ছে। শ্রোতারা ভালো কথার গান, মন ছুঁয়ে যাবার মতো গান এখনো শুনতে আগ্রহী। চোখে চোখে কথা হোক ঠিক তেমনি একটি গান।’ জামাল হোসেন বলেন, ‘গানের কথা যখন লিখেছি তখনই ইচ্ছে ছিলো গানটি সিঁথিকে দিয়ে গাওয়ানোর। মুহিন অনেক যত নিয়ে কাজ করে। তার কাজের প্রতি আমার আস্থা আছে।’ জামালপুরের পাল পাড়ার মেয়ে অবন্তী সিঁথির গানে হাতেখড়ি জামালপুরের সুশান্ত দেব কানুর কাছে। বর্তমানে তিনি সুজিত মোস্তফা ও রথিজিৎ ভট্টাচার্য্যের কাছে নিয়মিত গানে তালিম নিচ্ছেন।

অবন্তী’র বাবা অজিত কুমার দেব, মা দীপ্তি রানী দে। তিন বোনের মধ্যে তিনি মেজ। তার বড় বোন সেতু ও ছোট বোন স্মৃতি। ২৩ নভেম্বর জন্ম নেয়া অবন্তী সিঁথি জাহাঙ্গীর নগর বিশ^বিদ্যালয় থেকে রসায়ন বিভাগ থেকে পড়াশুনা সম্পন্ন করেছেন। ২০১৮ সালে কলকাতার সঙ্গীতবিষয়ক জনপ্রিয় রিয়েলিটি শো ‘সারেগামাপা’তে অংশ নেবার পূর্বেই তার প্রথম মৌলিক গান প্রকাশিত হয় ২০১৪ সালে। প্রথম গানটি ছিলো ‘তোমার জন্য’। এটি লিখেছিলেন সুহৃদ সুফিয়ান, সুর সঙ্গীত করেছিলেন সজীব দাস। পরবর্তীতে অবন্তী সিঁথি’র ‘জলকতা’, ‘নোনাজল’, ‘শুভকামনা’ গান প্রকাশিত হয়। ‘সারেগামাপা’তে তিনি ১৪’তম হয়েছিলেন।