উচ্ছসিত পূর্ণিমা বৃষ্টি

image

মামুনুর রশীদ এদেশের নাট্যাঙ্গনের জীবন্ত কিংবদন্তী অভিনেতা, নাট্যনির্দেশক। তার হাত ধরে এই দেশের অনেক গুনী শিল্পীরও জন্ম হয়েছে। প্রজন্ম থেকে প্রজন্মান্তরে তাই মামুনুর রশীদের সঙ্গে অভিনয় করাটা যেন অনেকেরই স্বপ্নের মতো। এই প্রজন্মের দর্শকপ্রিয় মডেল ও অভিনেত্রীরই ইচ্ছে ছিলো গুনী এই শিল্পীর সঙ্গে অভিনয় করার। এরইমধ্যে একটি বিজ্ঞাপনে মামুনুর রশীদের সঙ্গে কাজ করার সুযোগ পেয়েছেন পূর্ণিমা বৃষ্টি।

বিজ্ঞাপনটি নির্মাণ করেছেন রনি ভৌমিক। এদেশ থেকে নিরক্ষরতার অন্ধকার চিরতরে দূর করা’র অঙ্গীকার বিষয়ে সচেতনতা গড়ে তুলতেই এই বিজ্ঞাপনটি নির্মিত হয়েছিলো। পূর্ণিমা বৃষ্টি বলেন,‘ শ্রদ্ধেয় মামুনুর রশীদ স্যারের সঙ্গে একই বিজ্ঞাপনে অভিনয় করতে পারাটা আমার জন্য সত্যিই ভীষণ সৌভাগ্যের। শ্রদ্ধেয় মামুন স্যারের সঙ্গে কাজটি করার সময়ই আমি ভীষণ আবেগাপ্লুত ছিলাম। তিনি আমাকে মেয়ের মতোই ¯েœহ করেছেন। অনেক কথা শুনেছি তার কাছ থেকে, অনেক গল্প করেছি। এমন কিংবদন্তী তুল্য ব্যক্তিত্বদের সঙ্গে কাজ করার সুযোগ খুব কমই পেয়েছি। আমি সত্যিই ভীষণ উচ্ছসিত।

মামুনুর রশীদ বলেন,‘ সাধারণ অর্থে মডেলিং বলতে যা বোঝায় আমি সেই ধরনের বিজ্ঞাপনে কাজ করিনা। তবে জনসচেতনতামূলক বিজ্ঞাপনে আমি আগ্রহ নিয়েই কাজ করি। যে কারণেই এই বিজ্ঞাপনটিতে কাজ করা। এটি একটি অনলাইন বিজ্ঞাপন ছিলো। এর মূল ম্যাসেজটি ছিলো দেশ থেকে নিরক্ষরতা দূর করার বিষয়টি। পূর্ণিমা বৃষ্টি নতুন হলেও তারমধ্যে কাজ করার প্রবল আগ্রহ রয়েছে। তার জন্য অনেক শুভ কামনা রইলো।’ এদিকে মামুনুর রশীদ আবু হায়াত মাহমুদের নির্দেশনায় একটি ধারাবাহিক নাটকের শেষ লটের’র দু’দিন শুটিং-এ অংশ নিয়েছেন এই করোনা’র সময়কালেই। তবে আগামীতে আবার কবে শুটিং করবেন সে বিষয়ে কোন নিশ্চয়তা দেননি তিনি। এদিকে বাবা দিবস উপলক্ষ্যে পূর্ণিমা বৃষ্টি একটি বহুজাতিক প্রতিষ্ঠানের ব্রেড’র বিজ্ঞাপনে মডেল হিসেবে কাজ করেছেন। এই বিজ্ঞাপনটি নির্মাণ করেছেন সুজন সরকার। পূর্ণিমা জানান বাবা দিবসের এই বিজ্ঞাপনটির জন্যও তিনি ভালো সাড়া পাচ্ছেন।