করোনার কারণে কোরবানির ঈদেও ইত্যাদির সংকলিত পর্ব

image

করোনাভাইরাসের কারণে গত রোজার ঈদে জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদির শুটিং করতে পারেননি জনপ্রিয় উপস্থাপক ও নির্মাতা হানিফ সংকেত; কিন্তু দর্শকদের বিমুখ করেননি তিনি। বিভিন্ন সময় প্রচারিত অনুষ্ঠানটির বিভিন্ন পর্ব শেষ, বিশেষ দৃশ্য সংযোজন করে একটি সংকলিত পর্ব তৈরি করে ঈদে প্রচার করেছিলেন। একই কারণে কোরবানির ঈদেও থাকছে না ইত্যাদির নতুন পর্ব। এবারও প্রচার হবে বিশেষ সংকলিত পর্ব। এমনিতে অবশ্য কোরবানি ঈদে নতুন পর্ব তৈরি করেন না হানিফ সংকেত।

তিনি বলেন, ‘প্রচার সিডিউল অনুযায়ী ইত্যাদির নিয়মিত নতুন পর্বের প্রচার তারিখ ছিল ৩১ জুলাই। গত দুই দশক ধরে আমাদের ইতিহাস, ঐতিহ্য, প্রতœতাত্ত্বিক নিদর্শন এবং মুক্তিযুদ্ধের গৌরবময় স্থানগুলোয় গিয়ে ইত্যাদির দৃশ্য ধারণ করা হলেও বর্তমানে অদৃশ্য ভাইরাস করোনার কারণে দর্শকদের সুরক্ষা ও নিরাপত্তার কথা ভেবে, গত রোজার ঈদের মতো এবারও দর্শক উপস্থিতিতে ইত্যাদির নতুন পর্ব ধারণ করা সম্ভব হয়নি; কিন্তু গত রোজার ঈদের বিশেষ সংকলিত পর্বটি ব্যাপকভাবে প্রশংসিত হওয়ায় এবারও দর্শকদের অনুরোধে এ ঈদ উপলক্ষে বিশেষ একটি সংকলিত ইত্যাদি সাজানো হয়েছে সম্পাদনার টেবিলে।

ইতঃপূর্বে প্রচারিত কয়েকটি ঈদ ইত্যাদির বেশ কয়েকটি পর্ব সংকলন করে সাজানো হয়েছে ইত্যাদির এ বিশেষ পর্বটি। সংকলিত ইত্যাদি হলেও ইত্যাদিরও কিছু অংশ নতুনভাবে ধারণ করা হয়েছে।’ এ অনুষ্ঠানের মাধ্যমে জানানো হয়েছে সদ্যপ্রয়াত কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোরকে বিশেষ শ্রদ্ধা।

টিভিবিমুখ ছিলেন এন্ড্রু কিশোর। দীর্ঘ ১৫ বছর পর হানিফ সংকেতের অনুরোধে ইত্যাদির মাধ্যমেই নতুন গান নিয়ে আবারও টিভি পর্দায় ফিরে এসেছিলেন এ গুণী শিল্পী। এবারের পর্বে দেখানো হবে তার পরিবেশিত সেই গানটিও। রয়েছে প্রয়াত অভিনেতা হুমায়ুন ফরীদির একটি বিশেষ পর্বসহ জনপ্রিয় তারকাদের অংশগ্রহণে নাচ, গান, নাট্যাংশের সমন্বয়ে অনেক মজার মজার পর্ব। বরাবরের মতো অনুষ্ঠানটি রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত। নির্মাণ করেছে ফাগুন অডিও ভিশন। এ সংকলিত পর্বটি ঈদের তৃতীয় দিন বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে রাত ৮টার বাংলা সংবাদের পর একযোগে প্রচার হবে।