পুনরায় শুরু হচ্ছে বঙ্গবন্ধুর বায়োপিকের শুটিং

image

করোনা মহামারীর ফলে বন্ধ থাকা বঙ্গবন্ধুর বায়োপিকের শুটিং শিগগিরই শুরু হতে যাচ্ছে। ঢাকায় নিযুক্ত ভারতের হাই কমিশনার রীভা গাঙ্গুলী দাস এবং তথ্যমন্ত্রী হাছান মাহমুদ আজ বুধবার গন-মধ্যমকে এ তথ্য জানিয়েছেন। এর আগে সচিবালয়ে তথ্যমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন ভারতের বিদায়ী হাই কমিশনার।

তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেন, ভারত ও বাংলাদেশের যৌথ প্রযোজনায় বঙ্গবন্ধুর উপর একটি বায়োপিক নির্মিত হচ্ছে। কোভিডের কারণে এটি আপাতত বন্ধ আছে, তবে খুব সহসা সেই কাজ শুরু হবে। আমরা খুব সহসা দুই দেশের যৌথ প্রযোজনায় মুক্তিযুদ্ধের উপর একটি ডকুমেন্টারি ফিল্মের কাজও শুরু করব। আমরা এই বিষয়গুলো নিয়ে আলোচনা করেছি।

হাই কমিশনার রীভা গাঙ্গুলী বলেন, আমি হাই কমিশনার থাকার সময়েই বঙ্গবন্ধুর উপর একটি বায়োপিক হচ্ছে, শ্যাম বেনেগাল এটা পরিচালনা করবেন। অনেক কাজই এগিয়ে গিয়েছিল কিন্তু কোভিডের জন্য শুটিংটা স্টার্স্ট হতে পারল না। হোপফুলি এখন যেহেতু সবকিছু নরমাল হচ্ছে, স্যুটিং স্টার্ট হবে। আমরা যৌথভাবে বঙ্গবন্ধুকে নিয়ে একটা ডকুমেন্টরি ফিল্মও করব, সেটার কাজও এগোচ্ছে ধীরে ধীরে।

উল্লেখ্য, মুজিববর্ষের প্রথমদিন গত ১৭ মার্চ বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি) মহরতের পরদিন ১৮ মার্চ থেকে ৩ এপ্রিল বঙ্গবন্ধুর বায়োপিকের দৃশ্যধারণের সূচি নির্ধারিত ছিল। কিন্তু বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হওয়ার পর তা স্থগিত করা হয়।