শওকত আলী ইমন করোনায় আক্রান্ত

image

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত সংগীত পরিচালক শওকত আলী ইমন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। চিকিৎসকের পরামর্শ অনুযায়ী নিজ বাসায় এখন আইসোলেশনে রয়েছেন তিনি।

গত কয়েকদিন ধরে জ্বর, শারীরিক দুর্বলতা অনুভব করছিলেন শওকত আলী ইমন। ধারণা করছিলেন, করোনায় আক্রান্ত হয়েছেন। তারপর সন্দেহ থেকেই কোভিড-১৯ পরীক্ষা করান তিনি। শনিবার (১০ অক্টোবর) নমুনা জমা দেন এবং রাতেই জানতে পারেন তার রেজাল্ট পজিটিভ এসেছে।

১৯৭১ সালে ঢাকায় জন্মগ্রহণ করেন ইমন। তার দুই বোন আবিদা সুলতানা ও রেবেকা সুলতানাও জনপ্রিয় সংগীতশিল্পী।

১৯৯৬ সালে সংগীত পরিচালক হিসেবে নাম যাত্রা শুরু করেন ইমন। অডিও ইন্ডাস্ট্রি এবং চলচ্চিত্রে অনেক গান উপহার দিয়েছেন তিনি। ২০১৩ সালে ‘পূর্ণদৈর্ঘ্য প্রেম কাহিনী’ চলচ্চিত্রের জন্য শ্রেষ্ঠ সংগীত পরিচালক বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন এই শিল্পী।

গত ২০ সেপ্টেম্বর শওকত আলী ইমনের স্ত্রী রিদিতা রেজা বাদী হয়ে যৌতুকের জন্য মারধরের ঘটনায় নগরীর রমনা থানায় এই সংগীত পরিচালকের নামে মামলা দায়ের করেন। গত ২৫ সেপ্টেম্বর ইমনকে তার ইস্কাটনের বাসা থেকে গ্রেপ্তার করে রমনা থানা পুলিশ।

গত ২৯ সেপ্টেম্বর শওকত আলী ইমনের আইনজীবী ঢাকা মহানগর হাকিম আদালতে জামিন আবেদন করলে তা নামঞ্জুর করেন আদালত। সর্বশেষ গত ১ অক্টোবর তার জামিন মঞ্জুর করেন আদালত।