‘নন্দিনী’ হয়ে আসছেন হিমি

image

গেলো ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকীতে বায়োপিক’র কাজ শুরু হবার কথা ছিলো। কিন্তু করোনা’র কারণে সারাদেশে লকডাউন শুরু হয়ে যাওয়ায় বায়োপিক’র কাজ শুরুর সময় অনিশ্চিত হয়ে যায়।

জান্নাতুল সুমাইয়া হিমি অভিনয় জীবনে তার সবচেয়ে বড় প্রাপ্তি বলে মনে করেন শেখ মুজিবুর রহমানকে নিয়ে শ্যাম বানেগালের এই বায়োপিক’এ অভিনয় করার সুযোগ পাওয়াকে। এরইমধ্যে হিমি নাম ভূমিকায় একটি নাটকের কাজ শেষ করেছেন। নাটকের নাম ‘নন্দিনী’। নাটকটি নির্মাণ করেছেন ফরহাদ ফয়সাল। এতে নন্দিনী’ হিমির বিপরীতে অভিনয় করেছেন আব্দুন নূর সজল। নাটকটিতে অভিনয় প্রসঙ্গে হিমি বলেন,‘ মূলত নন্দিনীকে ঘিরেই নাটকের গল্প আবর্তিত হয়েছে। গল্প এবং চরিত্র আমার কাছে খুউব ভালোলেগেছে। আমি আমার চরিত্রটিও যথাযথভাবে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি।’ হিমি জানান শিগগিরই নাটকটি একটি বেসরকারী টিভি চ্যানেলে প্রচার হবে। এদিকে দু’দিন আগেই হিমি তাহের শিপনের নির্দেশনায় একটি সচেতনতামূলক তথ্যচিত্রে অভিনয় করেছেন। নারীদের বাল্য বিবাহ এবং ইউনিয়ন ও স্বাস্থ্য পরিবার কল্যাণ কেন্দ্রে যাওয়া নিয়ে সচেতনতামূলক তথ্যচিত্র এটি।

এদিকে বাংলাদেশ টেলিভিশনে হিমি সর্বশেষ সাহরিয়ার মোহাম্মদ হাসানের প্রযোজনায় ‘তোমার নদীটি’ নাটকে অভিনয় করেন। মুরাদ পারভেজ’র নির্দেশনায় হিমি ‘স্মৃতির আল্পনা আঁকি’ নামের একটি নতুন ধারাবাহিকেরও কাজ করছেন। ২০১৪ সালে একটি রিয়েলিটি শো’তে প্রতিযোগিতার মধ্যদিয়ে চ্যাম্পিয়নের খেতাব অর্জন করেছিলেন হিমি। তার অভিনীত প্রথম মুক্তিপ্রাপ্ত সিনেমা রেশমী মিত্রের ‘হঠাৎ দেখা’।