সুবিধা বঞ্চিত দুই শিক্ষার্থীকে শিক্ষা বৃত্তি দিলো বিইআরএফ

image

সুবিধা বঞ্চিত দুই শিক্ষার্থীকে এক বছরের শিক্ষা বৃত্তি দিয়েছে শিক্ষা বিষয়ক রিপোর্টারদের সংগঠন বাংলাদেশ এডুকেশন রিপোর্টার্স ফোরাম(বিইআরএফ)।

হবিগঞ্জের বৃন্দাবন সরকারি কলেজের ডিগ্রি দ্বিতীয় বর্ষের ছাত্রী সুলতানা এবং হবিগঞ্জের ইসলামিয়া হাই স্কুলের দশম শ্রেণির ছাত্রী সিমা আক্তারকে (৩০ হাজার করে) ৬০ হাজার টাকা দেওয়া হয়।

পাশাপাশি ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইই) করোনা তহবিলে ২০ হাজার টাকা আর্থিক অনুদান দিয়েছে সংগঠনটি।

রোববার দুপুরে বাহকের মাধ্যমে দুই শিক্ষার্থীর কাছে পাঠানো হয় শিক্ষা বৃত্তির টাকা এবং একই সময় করোনা তহবিলে অনুদান দেয় সংগঠনটি।

প্রেস বিজ্ঞপ্তিতে বিইইআরএফ জানায়, এই দুই শিক্ষার্থীর পুরো শিক্ষা জীবনে এই বৃত্তি অব্যাহত রাখবে তারা। ২০১৯ শিক্ষাবর্ষ থেকে এই দুই শিক্ষার্থীকে শিক্ষাবৃত্তি দিচ্ছে বিইআরএফ। এর মধ্যে একজন সুলতানা। সুলতানার এক চোখ চিকিৎসার মাধ্যমে সুস্থ হয় ও অন্য চোখে পাথর বসানো হয়। অন্যজন এসিড নিক্ষেপের শিকার দরিদ্র পরিবারের শিক্ষার্থী সিমা।

এদিকে করোনা তহবিলের জন্য ডিআরইউ সভাপতি রফিকুল ইসলাম আজাদ ও সাধারণ সম্পাদক রিয়াজ চৌধুরীর হাতে নগদ ২০ হাজার টাকা দেয় বিইআরএফ। রোববার দুপুরে বিইএরএফ সভাপতি চ্যানেল আইয়ের বিশেষ প্রতিনিধি মোস্তফা মল্লিক, সংগঠনের সাধারণ সম্পাদক বাংলা ট্রিবিউনের সিনিয়র রিপোর্টার এসএম আববাস ও সাংগাঠনিক সম্পাদক ইনডিপেনডেন্ট টেলিভিশনের রিপোর্টার নূরে আলম পিন্টু এই টাকা ডিআরইউ সভাপতি ও সাধারণ সম্পাদকের হাতে তুলে দেন।

একুশে পদকপ্রাপ্ত রাবি অধ্যাপক দেবদাসের দাফন সম্পন্ন

image

সময়কে কাজে লাগাও

image

এইচএসসি বিশেষ পরামর্শ : মন দিয়ে অনুশীলন করো

image

পরামর্শ : সৃজনশীল প্রশ্নের উত্তর লেখার নিয়ম

image

করোনা মোকাবিলায় দিশা দেখাবে আর্সেনিকাম অ্যালবাম ৩০ সিএইচ

image

নর্দান মেডিকেলের অধ্যক্ষ করোনায় ঢাকা মেডিকেলে মৃত্যু

image

বাংলাদেশের সুবর্ণজয়ন্তীতে কোটি মানুষের কর্মসংস্থানের দাবি এমডব্লিউইআরের

image

আগামী বাজেটে পাঁচ হাজার শিক্ষাপ্রতিষ্ঠানকে এমপিওভুক্তির দাবি

আসন্ন ২০২০-২০২১ অর্থবছরের বাজেটে কমপক্ষে আরও পাঁচ হাজার নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠানকে এমপিওভুক্তির জন্য অর্থ বরাদ্দের দাবি।

করোনায় ঢাবির সাবেক অধ্যাপকের মৃত্যু

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের সাবেক অধ্যাপক এবং ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর ড. নাজমুল করিম চৌধুরী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন।