সুবিধা বঞ্চিত দুই শিক্ষার্থীকে শিক্ষা বৃত্তি দিলো বিইআরএফ

image

সুবিধা বঞ্চিত দুই শিক্ষার্থীকে এক বছরের শিক্ষা বৃত্তি দিয়েছে শিক্ষা বিষয়ক রিপোর্টারদের সংগঠন বাংলাদেশ এডুকেশন রিপোর্টার্স ফোরাম(বিইআরএফ)।

হবিগঞ্জের বৃন্দাবন সরকারি কলেজের ডিগ্রি দ্বিতীয় বর্ষের ছাত্রী সুলতানা এবং হবিগঞ্জের ইসলামিয়া হাই স্কুলের দশম শ্রেণির ছাত্রী সিমা আক্তারকে (৩০ হাজার করে) ৬০ হাজার টাকা দেওয়া হয়।

পাশাপাশি ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইই) করোনা তহবিলে ২০ হাজার টাকা আর্থিক অনুদান দিয়েছে সংগঠনটি।

রোববার দুপুরে বাহকের মাধ্যমে দুই শিক্ষার্থীর কাছে পাঠানো হয় শিক্ষা বৃত্তির টাকা এবং একই সময় করোনা তহবিলে অনুদান দেয় সংগঠনটি।

প্রেস বিজ্ঞপ্তিতে বিইইআরএফ জানায়, এই দুই শিক্ষার্থীর পুরো শিক্ষা জীবনে এই বৃত্তি অব্যাহত রাখবে তারা। ২০১৯ শিক্ষাবর্ষ থেকে এই দুই শিক্ষার্থীকে শিক্ষাবৃত্তি দিচ্ছে বিইআরএফ। এর মধ্যে একজন সুলতানা। সুলতানার এক চোখ চিকিৎসার মাধ্যমে সুস্থ হয় ও অন্য চোখে পাথর বসানো হয়। অন্যজন এসিড নিক্ষেপের শিকার দরিদ্র পরিবারের শিক্ষার্থী সিমা।

এদিকে করোনা তহবিলের জন্য ডিআরইউ সভাপতি রফিকুল ইসলাম আজাদ ও সাধারণ সম্পাদক রিয়াজ চৌধুরীর হাতে নগদ ২০ হাজার টাকা দেয় বিইআরএফ। রোববার দুপুরে বিইএরএফ সভাপতি চ্যানেল আইয়ের বিশেষ প্রতিনিধি মোস্তফা মল্লিক, সংগঠনের সাধারণ সম্পাদক বাংলা ট্রিবিউনের সিনিয়র রিপোর্টার এসএম আববাস ও সাংগাঠনিক সম্পাদক ইনডিপেনডেন্ট টেলিভিশনের রিপোর্টার নূরে আলম পিন্টু এই টাকা ডিআরইউ সভাপতি ও সাধারণ সম্পাদকের হাতে তুলে দেন।