ইরফান ভালো অভিনেতা ও ভালো মানুষ ছিলেন: ফারুকী

image

বলিউড অভিনেতা ইরফান খান মারা গেছেন। বুধবার (২৯ এপ্রিল) মুম্বাইয়ের একটি হাসপাতালে মাত্র ৫৩ বছর বয়সে নন্দিত এই অভিনেতা শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন।

বলিউড-হলিউড ছাড়াও ইরফান খান অভিনয় করেছিলেন যৌথ প্রযোজিত বাংলা সিনেমা ‘ডুব’-এ। মোস্তফা সরয়ার ফারুকীর পরিচালনায় প্রথমবার অভিনয় করেছিলেন তিনি। সিনেমাটির জন্য ইরফান খান এসেছিলেন বাংলাদেশেও।

‘পিকু’খ্যাত অভিনেতার চলে যাওয়া মেনে নিতে পারছেন না মোস্তফা সরয়ার ফারুকী। তার মৃত্যুর খবরে শুনে ফেসবুকে তিনি লেখেন,‘ওহ না! ঘুম থেকে ওঠে হৃদয়বিদারক সংবাদ পেলাম!’

ফারুকী বলেন, প্রায় বছরখানেক আগে ইরফান খান যখন লন্ডনে ক্যান্সারের চিকিৎসা নিচ্ছিলেন, তখন তার সঙ্গে শেষবার দেখা হয়েছিল তার। কিন্তু সেটাই যে শেষ দেখা হবে, তা তিনি কখনই ভাবতে পারেননি।

মোস্তফা সরয়ার ফারুকী বলেন, এই মুহূর্তে আসলে কথা বলার ভাষা খুঁজে পাচ্ছি না। তিনি যেমন অসাধারণ একজন অভিনেতা ছিলেন, তেমনই একজন ভালো মানুষ ছিলেন। তাকে হারানোর ক্ষতি কখনো পূরণ হবে না।’

ভারত-বাংলাদেশের যৌথ প্রযোজনায় নির্মিত ‘ডুব’র ক্রিয়েটিভ প্রডিউসার ছিলেন ইরফান খান। বাংলাদেশ থেকে জাজ মাল্টিমিডিয়া এবং ভারত থেকে এসকে মুভিজ এই সিনেমার প্রযোজনা করে। এতে ইরফানের পাশাপাশি অভিনয় করেন রোকেয়া প্রাচী, নাদের চৌধুরী, নুসরাত ইমরোজ তিশা, পার্ণো মিত্র প্রমুখ।

অনেক আলোচনা-সমালোচনার পর গত ২০১৭ সালের ২৭ অক্টোবরে সিনেমাটি প্রেক্ষাগৃহে মুক্তি পায়।