চট্টগ্রামের আঞ্চলিক ভাষার গানে তিন্নি

image

নতুন দুটি গানে কণ্ঠ দিচ্ছেন চ্যানেল আই সেরাকণ্ঠের কানিজ খাদিজা তিন্নি। এরমধ্যে একটি চট্টগ্রামের আঞ্চলিক ভাষার গান এবং অন্যটি আধুনিক গান। দুটি গানেরই রেকর্ডিং সম্পন্ন হবে শিগগিরই। চট্টগ্রামের আঞ্চলিক ভাষার গানটি হলো ‘তুই ছাড়া আর আপন মানুষ আর তো কেউই নাই’।

গানটি লিখেছেন রুশমী চৌধুরী এবং সুর সঙ্গীত করেছেন ফরিদ বঙ্গবাসী। এই গানটিতে তার সহশিল্পী হিসেবে থাকবেন সেরাকণ্ঠের জায়ান। আগামী সপ্তাহেই গানটির রেকর্ডিং সম্পন্ন হবে বলে জানান তিন্নি। প্রথমবারের মতো কোন আঞ্চলিক গানে এমন আয়োজন করে কণ্ঠ দিচ্ছেন তিন্নি। তিন্নি বলেন, ‘এবারই প্রথম কোন অঞ্চলের আঞ্চলিক গান গাইতে যাচ্ছি।

চট্টগ্রামের অনেক বিখ্যাত আঞ্চলিক গান রয়েছে, সেসব গান আমি বহুবার শুনেছি। এবার নিজের কণ্ঠেই চট্টগ্রামের আঞ্চলিক গান হতে যাচ্ছে, তাই নিজের ভেতরই ভীষণ ভালো লাগা কাজ করছে। যদিও আমি চট্টগ্রামের ভাষা খুব বেশি বুঝি না। কিন্তু গানের কথা হাতে পাবার পর ভালোভাবে বুঝে নিয়ে আবেগ দিয়ে গানটি গাইবার চেষ্টায় আছি।

’ এদিকে আর ক’দিনের মধ্যেই ‘ধুমকেতু’ শিরোনামের একটি গানে কণ্ঠ দিবেন তিন্নি। গানটি লিখেছেন, সুর করেছেন স্বপন কিবরিয়া এবং গানটিতে তিন্নির সহশিল্পী হিসেবেও থাকবেন স্বপন কিবরিয়া। দু’টি গানেরই রেকর্ডিং শেষে মিউজিক ভিডিও করে তারপর প্রকাশ হবে বলে জানান তিন্নি। এদিকে একটু একটু করে অনেকেই স্টেজ শো’তে নিয়মিত হচ্ছেন। তিন্নিও স্টেজ শো’তে নিয়মিত হবার পরিকল্পনায় আছেন।