ভালোবাসা দিবসে ঈশিতার ‘কেন’!

image

এক বছর বিরতির পর ঈশিতা নাটকে অভিনয় করলেন। ‘কেন’ নামের এই নাটকটি আগামী ভালোবাসা দিবসে একটি ইউটিউব চ্যানেলে প্রচারিত হবে। আসিফ ইকবালের রচনায় ও মাহমুদুর রহমান হিমির পরিচালনায় নাটকটি তৈরি হয়েছে। ‘কেন’ নাটকটি একটি রোমান্টিক গল্পের নাটক। এরইমধ্যে নাটকটির কাজ শেষ হয়েছে বলে জানান ঈশিতা। নির্মাতা হিমি বললেন, ‘ঈশিতা আপুর অভিনয়ে আমি মুগ্ধ, বিস্মিত। ফ্যান্টাস্টিক অভিনয় করেছেন তিনি।’ ঈশিতা বলেন, ‘অভিনয় করার আগ্রহতো রয়েছেই। কিন্তু আমার অভিনয়ের ক্ষেত্রে গল্প এবং আমার চরিত্রটি ভালো হওয়া খুউব জরুরী। কেন’ একটি রোমান্টিক গল্পের নাটক। হিমি বেশ যত্ন নিয়ে নিখুঁতভাবে গল্পটা তুলে ধরার চেষ্টা করেছেন। আমার চরিত্রেও দর্শক ভিন্নতা খুঁজে পাবেন। আশা করছি নাটকটি ভালোলাগবে দর্শকের।’ ‘কেন’ নাটকে আরো অভিনয় করেছেন মেহজাবিন চৌধুরী, তৌসিফ মাহবুব প্রমুখ।

বিগত প্রায় এক দশক ধরে ছোটপর্দার নন্দিত অভিনেত্রী রুমানা রশীদ ঈশিতা’র অভিনয়ের জার্নিটা এমন যে গল্প ভালোলাগলে এবং চরিত্র পছন্দ হলেই কেবল তিনি নাটকে অভিনয় করেন। যে কারণে বছরজুড়ে দেখা যায় যে ঈশিতা একটি কিংবা দু’টি নাটকে অভিনয় করেছেন। আবার এমনও দেখা যায় যে বছরে একটি নাটকেই অভিনয় করেছেন। গেলো বছর ঈশিতাকে সর্বশেষ একটি সচেতনতা মূলক নাটক ‘আগুনের নোনাজল’ নাটকে অভিনয় করতে দেখা যায়। এটি নির্মাণ করেছিলেন হামেদ হাসান নোমান। এতে ঈশিতার বিপরীতে অভিনয় করেছিলেন চিত্রনায়ক রিয়াজ। গেলো বছরের অনেকটা সময় তিনি গানে বেশ সময় দিয়েছেন। জীবনে প্রথমবারের মতো তারসঙ্গে তার একমাত্র ছেলে গান গেয়েছে। প্রয়াত লাকী আখান্দের জনপ্রিয় গান ‘আবার এলো যে সন্ধ্যা’ গানটি নতুন করে গেয়েছেন ঈশিতা ও তার ছেলে যাভীর। একটি ইউটিউব চ্যানেলে গানটি প্রকাশের পর গানটির জন্য বেশ প্রশংসিত হচ্ছেন মা ও ছেলে। সুর ঠিক রেখে গানটির নতুন করে সঙ্গীতায়োজন করেছেন মেহেদী।

এদিকে ঈশিতার একক সর্বশেষ প্রকাশিত গান হচ্ছে ‘আমার অভিমান’। গানটি লিখেছেন ও সুর করেছেন লুৎফর হাসান এবং সঙ্গীতায়োজন করেছেন মার্সেল।