রেকর্ড গড়লেন সালমান : ৪ দিনেই ১০০ কোটির ক্লাবে ‘ভারত’

image

প্রথম দিন সালমান অভিনিত ‘ভারত সিনেমার বক্স অফিস কালেকশন ছিল ৪২ কোটি রুপি বেশি। তৃতীয় দিন এ ছবির আয় দাঁড়ায় প্রায় ৯৬ কোটি রুপি। আর চতুর্থ দিনেই ‘ভারত’ ছুঁয়ে ফেলে ১০০ কোটির বেঞ্চমার্ক। বলিউডে এখনও পর্যন্ত ১০০ কোটির ক্লাবে সবচেয়ে বেশি সংখ্যক ছবি রয়েছে সালমানেরই। সালমানের ১৪টি ছবি ১০০ কোটির ক্লাবে রয়েছে। দ্বিতীয় স্থানে রয়েছেন অক্ষয় কুমার এবং অজয় দেবগন। দু’জনেরই ১০টি করে ছবি বক্স অফিসে পেরিয়েছে ১০০ কোটি রুপি। সাতটি ছবিতে ১০০ কোটি রুপির উপর আয় নিয়ে শাহরুখ খান রয়েছেন তৃতীয় স্থানে। আমিরের ক্যারিয়ারে এখনও পর্যন্ত ছয়টি ছবি পেরিয়েছে ১০০ কোটির দরজা। ‘ভারত’ ভারতের ৪৭০০টি সিনেমা হলে মুক্তি পেয়েছে।

এই সাফল্যের পর সালমান টুইট করেছেন, ‘আমার ক্যারিয়ারের সবচেয়ে বড় ওপেনিং দেয়ার জন্য আপনাদের সবাইকে ধন্যবাদ। খুব আনন্দ হচ্ছে। গর্বও। জয় হিন্দ।’

‘ভারত’-এর মাধ্যমে দীর্ঘদিন পরে বড় পর্দায় ফিরেছেন সালমান-ক্যাটরিনা জুটি। এর আগে সালমানের ক্যারিয়ারে ২০১৫-এ ‘বজরঙ্গি ভাইজান’, ২০১৬-এ ‘সুলতান’ এবং ২০১৭-এ ‘টাইগার জিন্দা হ্যায়’ পেরিয়েছিল ৩০০ কোটির বেঞ্চমার্ক। ‘ভারত’-ও কি সেই পরিমাণ ব্যবসা করতে পারবে? এখন সে দিকেই তাকিয়ে সিনে মহল।