সুস্থ হয়ে বাসায় ফিরছেন আলী যাকের

image

হাসপাতালে ভর্তি নাট্যব্যক্তিত্ব আলী যাকেরের শারীরিক অবস্থা এখন বেশ ভালো। শিগগিরই তিনি বাড়ি ফিরতে পারবেন বলে জানিয়েছেন তার ছেলে ইরেশ যাকের।

তিনি জানান, গুণী এ অভিনেতার হার্টবিটস কমে গিয়েছিল। হাসপাতালে চিকিৎসা শুরু করার পর অবস্থা আগের চেয়ে এখন কিছুটা ভালো। রোববার পর্যন্ত তাকে হাসপাতালে রাখা হতে পারে। সবকিছু ঠিক থাকলে সেদিনই বাসায় ফিরবেন এ অভিনেতা।

বার্ধক্য ও হার্টের সমস্যাসহ কিছু শারীরিক জটিলতায় গত ১৭ নভেম্বর ঢাকার শ্যামলীর একটি হাসপাতালে ভর্তি করা হয় আলী যাকেরকে। এখন তাকে করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) রাখা হয়েছে। বেশ কিছু দিন ধরেই শারীরিক নানা সমস্যায় ভুগছিলেন আলী যাকের।

সেটা হঠাৎ করে বেড়ে যাওয়ায় জরুরি ভিত্তিতে তাকে হাসপাতালে নেয়া হয়। চিকিৎসকদের পরামর্শে তিনি এখন সিসিইউতে আছেন। হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, বাড়তি সতর্কতার কারণে তাকে কেবিনে না নিয়ে সিসিইউতে রেখেই চিকিৎসাসেবা দেয়া হচ্ছে। আলী যাকের ক্যানসারেরও রোগী। বেশ কয়েক বছর ধরে রোগটির সঙ্গে লড়াই চালিয়ে আসছেন তিনি।

তাই সাংস্কৃতিক অঙ্গন থেকে নিজেকে কিছুটা সরিয়ে নিয়েছেন। ১৯৭২ সালের আরণ্যক নাট্যদলের ‘কবর’ নাটকে অভিনয়ের মধ্য দিয়ে পথচলা শুরু করেন এই নাট্যব্যক্তিত্ব। পরবর্তী সময়ে ১৯৭৩ সাল থেকে কাজ করছেন নাগরিক নাট্য সম্প্রদায় নিয়ে। মঞ্চের পাশাপাশি টিভিতেও সমাদৃত এই তারকা।