সৈয়দ শামসুল হকের নামে স্টুডিও থিয়েটার হল

image

আগামীকাল ২৫ সেপ্টেম্বর শুক্রবার ঢাকাস্থ লক্ষ্মীবাজারে অবস্থিত চাইল্ড হেভেন স্কুলে উদ্বোধিত হতে যাচ্ছে সৈয়দ শামসুল হক স্টুডিও থিয়েটার হল। চাইল্ড হেভেন স্কুলের প্রতিষ্ঠাতা ও অধ্যক্ষ আহসান সিদ্দিকী’র সহযোগিতায়, মৈত্রী থিয়েটার এবং শৌখিন থিয়েটারের যৌথ তত্ত্বাবধানে দু’দিনব্যাপী তিন নাটকের মঞ্চায়নের মধ্যে দিয়ে উদযাপিত হবে এই উদ্বোধনী আয়োজন।

সৈয়দ শামসুল হক স্টুডিও থিয়েটার হলের উদ্বোধন করবেন সাবেক সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর। অতিথি থাকবেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সহ-সভাপতি ঝুনা চৌধুরী, শারদীয় নাট্যোৎসবের প্রবক্তা লায়ন চিত্তরঞ্জন দাস,

বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের সাবেক সেক্রেটারি জেনারেল আকতারুজ্জামান, বাংলাদেশ পথ নাটক পরিষদের সাধারণ সম্পাদক আহম্মেদ গিয়াস ও আদি ঢাকা সাংস্কৃতিক জোটের সভাপতি মানস বোস বাবুরাম। আহসান সিদ্দিকীর সভাপতিত্বে¡ উদ্বোধনী অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখবেন শৌখিন থিয়েটারের নির্বাহী হামিদুর রহমান পাপ্পু এবং সঞ্চালনা করবেন মৈত্রী থিয়েটারের দলীয় প্রধান নিয়াজ আহমেদ।

পাশাপাশি উপস্থাপিত হবে সৈয়দ শামসুল হকের সহধর্মিণী ও কথা সাহিত্যিক আনোয়ারা সৈয়দ হকের আশীর্বাচন এবং নাট্যকার-নাট্য সমালোচক অপূর্ব কুমার রচিত সৈয়দ শামসুল হক স্মারক বক্তৃতা। দুদিনের এই উৎসবে থাকছে শৌখিন থিয়েটার, মৈত্রী থিয়েটার এবং শব্দ নাট্যচর্চা কেন্দ্র প্রযোজিত নাটক ত্রয় যথাক্রমে প্রভাত ফিরে এসো, চা অথবা কফি এবং বীরাঙ্গনার বয়ান।