ট্রাম্পকে নিয়ে ভাতিজির আলোচিত বই বাজারে চলে আসছে আগেই

image

ট্রাম্পকে নিয়ে বই

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে নিয়ে তার ভাতিজি মেরি ট্রাম্পের লেখা বইটি আগামী সপ্তাহে প্রকাশিত হবে। জানিয়েছেন প্রকাশক সাইমন অ্যান্ড শুস্টার ।

সনদপ্রাপ্ত ক্লিনিকাল সাইকোলজিস্ট মেরির বইটি অবশ্য আরো দু’সপ্তাহ পর বেরুনোর কথা ছিল।

প্রকাশনা সংস্খার ওয়েবসাইটে বইটি সম্পর্কে বলা হয়েছে, বইটিতে প্রেসিডেন্টকে ‘ভয়ঙ্কর সমস্যাযুক্ত’ একজন ‘নষ্ট মানুষ’ হিসাবে চিত্রিত করা হয়েছে, যার জন্য বিশ্বের স্বাস্থ্য, অর্থনৈতিক সুরক্ষা এবং সামাজিক কাঠামো হুমকির মুখে পড়েছে। অবশ্য তথ্য গোপন রাখতে করা চুক্তি মেরি লঙ্ঘন করেছেন কি না তা নিয়ে আইনি লড়াইয়ের প্রক্রিয়ায় আছেন চাচা ট্রাম্প। তবে আদালতে মামলা ট্রাম্পের ‘সবকিছু বলে দেয়া’ এই বইয়ের প্রকাশে বাধা হয়ে দাঁড়াবে না, আইনজীবীদের উদ্ধৃত করে জানিয়েছে সিএনএন।

প্রকাশনার পক্ষ থেকে বলা হয়েছে, চাহিদা বেশি থাকায় এবং এটিকে ঘিরে অসম্ভব আগ্রহ সৃষ্টি হওয়ার কারণে মেরি এল ট্রাম্পের ‘টু মাচ অ্যান্ড নেভার এনাফ’ বইটি এখন ১৪ জুলাই প্রকাশিত হবে।

এর আগে বইটি ২৮ জুলাই বের হওয়ার কথা ছিল।

প্রকাশক ইতিমধ্যে বইটির ৭৫ হাজার কপি ছেপেছেন। ‘কীভাবে আমার পরিবার বিশ্বের সর্বাধিক বিপজ্জনক মানুষ তৈরি করেছে’ এই উপশিরোনামযুক্ত বইটি এখন জন বোল্টনের স্মৃতিচারণমূলক বই ‘দ্য রুম হয়ার ইট হ্যাপেন্ড’কে ছাড়িয়ে অ্যামাজনের বিক্রি তালিকায় সবার ওপরে।