নীলা রায় হত্যাসহ সংখ্যালঘু নির্যাতন ও ধর্ষণের প্রতিবাদে প্রবাসে সমাবেশ!

নীলা রায় হত্যা, খাগড়াছড়ি পার্বত্য জেলার বলপিয়ে আদামে পাহাড়ি নারীকে গণধর্ষণ ও দেশে সংখ্যালঘু নির্যাতনের প্রতিবাদে নিউইয়র্কে এক সমাবেশ অনুষ্ঠিত হয় । সমাবেশ থেকে হত্যা ও ধর্ষণ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে সঠিক বিচার চেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করা হয়।

http://thesangbad.net/images/2020/September/30Sep20/news/protest.jpg

২৯ সেপ্টেম্বর মঙ্গলবার স্থানীয় সময় বিকাল ৬টায় জ্যাকসন হাইটস, ডাইভার্সিটি প্লাজার এই সমাবেশে পাহাড়ী জনগোষ্ঠী ও হিন্দু-বৌদ্ধ-খ্রীষ্টান সম্প্রদায়ের মানুষ অংশ গ্রহন করে।

হিন্দু কোয়ালিশন যুক্তরাষ্ট্র, নিউ ইয়র্ক বুদ্ধিস্ট কমিউনিটি আয়োজিত প্রতিবাদ সভায় বক্তব্য করেন কলামিষ্ট সিতাংশু গুহা, মং প্ররু, সিদ্ধার্থ বড়ুয়া, দীনেশ মজুমদার, গোবিন্দ বানিয়া, অমল বড়ুয়া, অশোক বড়ুয়া ইভান, বিনয় চাকমা, শুভাশিস বড়ুয়া, রনবীর বড়ুয়া, ডঃ টমাস দুলু রায়, বিধান রায়, পীযুষ, মত্রিশর, মংক্যশৈ মারমা, রাসেল চাকমা, নিরাময় তচঙ্গ্যা প্রমুখ ।

প্রতিবাদ সভার বক্তারা নীলা রায় হত্যা ও হত্যাকারী মিজানের ফাঁসী, ভিক্ষু শরনংকর থেরকে নির্যাতন, ডা: জাফরউল্লাহর সাম্প্রদায়িক উসকানীমুলক বক্তব্য, টাঙ্গাইলে শ্রাবন হালদার নামক যুবকে কে মিথ্যা ধর্মানুভূতির দোহাই দিয়ে সাম্প্রদায়িক হামলা ও লুটপাট, শ্রাবন্তী দত্তকে অপহরণ ও জোর করে ধর্মান্তর, পাহাড়ে সেটেলার কর্তৃক পাহাড়ীদের ধর্ষণ ও দখলদারিত্বের চিত্র তুলে ধরেন ।এ সমস্ত ঘটনায় ন্যায় বিচার পেতে বক্তরা প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।

প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন- বাংলাদেশে কিছু আধ্যাত্মিক সাধনায় সিদ্ধ বৌদ্ধ ভিক্ষুর কল্যাণে যখন বৌদ্ধ ধর্মের পুনঃজাগরন হয়েছে, সেই সময়ে একটি কুচক্রি মহল বাংলাদেশ থেকে বৌদ্ধ ধর্ম বিনাস করতে উঠে পরে লেগেছে। সংখ্যালঘু ও আদীবাসীদের উপর প্রতিনিয়ত অত্যাচার-খুন-ধর্ষনের মত ঘটনা ঘটছে। ঢাকার সাভারের স্কুলছাত্রী করা হয়েছে। বক্তরা অবিলম্বে নীলা রায়কে হত্যা মামলার প্রধান আসামি মিজানুর রহমান চৌধুরীর দৃষ্টান্তমূলক শাস্তিসহ সকল অন্যায়-জুলুমের বিচারের দাবী জানান।