সঞ্জয় দত্ত নিশ্চিত করলেন তার ক্যান্সারই হয়েছে

image

বলিউড অভিনেতা সঞ্জয় দত্তের ক্যান্সার হয়েছে। গত কয়েক সপ্তাহ ধরে এ নিয়ে চলা জল্পনাকল্পনার অবসান ঘটান তিনি নিজেই। ইনস্টাগ্রামে পোস্ট করা একটি ভিডিওতে। আলিম হাকিমের সেলুনে তিনি ভিডিওটি করেন। এসময় ক্যান্সারের বিষয়টি নিশ্চিত করার পাশাপাশি একে পরাস্ত করারও প্রত্যয় জানিয়েছেন তিনি। আগামী নভেম্বরে একটি ছবির শুটিংয়ে অংশ নেবেন বলেও জানান ৬১ বছরের এই অভিনেতা।

গত অগাস্টে শ্বাসকষ্টের সমস্যা দেখা দিলে তাকে মুম্বাইয়ের লীলাবতী হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তার কোভিড টেস্ট করানো হয়। তা নেগেটিভ আসে। সেখানে আরো কিছু পরীক্ষানিরীক্ষা করা হয় তার শরীরের। তখনই ছড়ায় তার ক্যান্সারের কথা।

তবে তখন তার স্ত্রী মান্যতাসহ পরিবারের অন্যান্য সদস্যেরা অনুমাননির্ভর কোনো গুজব না ছড়ানোর অনুরোধ জানান সবাইকে। সঞ্জয় নিজেও ঘোষণা দেন ছোট্ট একটা বিরতি নেওয়ার। ইনস্টাগ্রামে ভিডিওতে সঞ্জয় তার বাম ভ্রুর পাশ থেকে মাথার দিকে যাওয়া একটা কাটা দাগ দেখিয়ে বলেন, “এটা আমার জীবনের একটা ক্ষত। একে মুছে ফেলতে হবে।”

তিনি বলেন আবার সেটে ফিরতে পেরে তিনি আনন্দিত। সফল অভিনেতা সঞ্জয় ১৫০’রও বেশি ছবি করেছেন। ১৯৯৩ সালের মুম্বাই বোমা হামলার ঘটনায় ২০১৩ সালে দণ্ডিত হয়ে জেলে যেতে হলে ক্যারিয়ারে ছেদ পড়ে তার। মুম্বাইয়ের ওই বোমা হামলায় ২১৩ জন নিহত হয়। আহত হন ৭১৬ জন।

জেল থেকে ছাড়া পাবার পর ২০১৬ সালে আবার ফিরে আসেন ছবিতে। তারপর থেকে আরো বেশ কিছু ব্যবসাসফল ছবি উপহার দিয়েছেন তিনি।রণবীর কাপুর অভিনীত সঞ্জয়ের জীবনীভিত্তিক ছবিও ব্যবসায়িকভাবে চরম সাফল্য পেয়েছে।

সঞ্জয় একসময়ের মাদকাসক্তি ও অস্ত্র মামলায় তার সাজাপ্রাপ্তি নিয়ে প্রকাশ্যেই কথা বলেন। তিনি বলেন এসব অভিজ্ঞতা তাকে আরো শক্তিশালী করেছে।সঞ্জয়ের মা নার্গিস ও প্রথম স্ত্রী রিচা শর্মাও ক্যান্সারে মারা গেছেন।