কোভিড-১৯: বিনামূল্যে রিমোট কাজের টুল ব্যবহারে কারিগরী সহায়তা ও প্রশিক্ষণ দিবে ইজেনারেশন

image

মাইক্রোসফটের রিমোট কাজের টুল ‘মাইক্রোসফট টিমস’ বিনামূল্যে ব্যবহার করার জন্য কারিগরী সহায়তা এবং প্রশিক্ষণ দিবে প্রযুক্তি প্রতিষ্ঠান ইজেনারেশন। কোভিড-১৯ এর প্রাদুর্ভাব আমাদের দৈনন্দিন জীবন ও অর্থনৈতিক কর্মকান্ডকে স্থবির করে ফেলেছে। এই পরিস্থিতিতে দেশের ব্যবসা ও প্রতিষ্ঠানগুলোকে সহায়তার করতে কর্পোরেট সামাজিক দায়বদ্ধতা (সিএসআর) থেকে নতুন এই উদ্যোগটি নিয়েছে ইজেনারেশন। ইজেনারেশনের এই উদ্যোগে সরকার, স্বাস্থ্যসেবা এবং ফার্মাসিউটিক্যালস খাত অগ্রাধিকার পাবে। এছাড়া বাড়িতে বসেই যাতে শিক্ষক ও শিক্ষার্থীরা তাদের অ্যাকাডেমিক কার্যক্রম ও নিয়মিত শিক্ষাক্রমে অংশগ্রহণ করতে পারে তার জন্য শিক্ষা প্রতিষ্ঠানকেও অগ্রাধিকার দিতে চায় ইজেনারেশন। তবে অন্যান্য খাতও বিনামূল্যে এই কারিগরী সহায়তা ও প্রশিক্ষণ লাভ করতে পারবে। মাইক্রোসফট ইতিমধ্যেই ব্যবসা প্রতিষ্ঠানের জন্য তাদের অফিস ৩৬৫ ই১ সাবস্ক্রিপশন এবং শিক্ষা প্রতিষ্ঠানের জন্য অফিস ৩৬৫ এ১ সাবস্ক্রিপশন আগামী ছয় মাসের জন্য বিনামূল্যে প্রদানের ঘোষণা দিয়েছে এবং উভয় সাবস্ক্রিপশনে প্রতিষ্ঠানের অভ্যন্তরীণ ও বাইরের মানুষের সাথে যথাযথভাবে যোগাযোগ এবং সমন্বয়ের জন্য রিমোট ওয়ার্ক টুল ‘মাইক্রোসফট টিমস’ অন্তর্ভূক্ত রয়েছে।

এর আগে কোভিড-১৯ লকডাউন চলাকালীন ব্যবসা এবং অর্থনীতিকে সচল রাখতে ইজেনারেশন ব্যবসা প্রতিষ্ঠানগুলোকে বিনামূল্যে পরামর্শ সেবা দিয়েছে, যাতে প্রতিষ্ঠানগুলো বাড়িতে বসে কাজের ক্ষেত্রে সঠিক নীতিমালা তৈরি এবং যথাযথ টুলস, প্রযুক্তি ও প্রক্রিয়া ব্যবহার করতে পারে। দেশে কোভিড-১৯ প্রতিরোধে এই মডেলটির প্রয়োজনীয়তা অনুধাবন করে ইজেনারেশন কর্তৃপক্ষ আগের উদ্যোগটি আরও সম্প্রসারণ করেছে।

ইজেনারেশন মাইক্রোসফটের সাথে যৌথভাবে সম্প্রতি এক ওয়েবিনারের আয়োজন করে যেখানে তুলে ধরা হয় কীভাবে প্রতিষ্ঠানগুলো বাড়িতে বসে কাজের ক্ষেত্রে সেরা চর্চাগুলো অনুসরণ করতে পারে এবং এই দুঃসময়ে কীভাবে মাইক্রোসফট টিমসের মাধ্যমে কার্যক্রম সচল রাখতে পারে। মাইক্রোসফটের সাউথ-ইস্ট এশিয়া নিউ মার্কেটস এর মার্কেটিং ও অপারেশন বিভাগের পরিচালক জাইদ আলকাধী এবং ইজেনারেশনের নির্বাহী ভাইস চেয়ারম্যান এসএম আশরাফুল ইসলাম সেশনটি পরিচালনা করেন। এতে শতাধিক ব্যবসায়িক নেতৃবৃন্দ, পেশাজীবী ও শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিনিধিরা যুক্ত হন। বিনামূল্যে মাইক্রোসফট টিমস ব্যবহার ও প্রশিক্ষণের জন্য বিস্তারিত জানতে আগ্রহী প্রতিষ্ঠানগুলো ইমেইলে (info@egeneration.co) বা ফোনে (০১৩১৩০৪৪৬৩১) ইজেনারেশনের সাথে যোগাযোগ করতে পারবেন।

চিকিৎসকদের স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী উপহার দিচ্ছে ইন্টেগ্রো

image

অনলাইনে ইনফো-সরকার ৩য় পর্যায় প্রকল্পের স্টীয়ারিং কমিটির সভা

image

করোনা পরিস্থিতিতে ডিজিটাল মার্কেটিং-এ দক্ষতা বৃদ্ধিতে প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধন

image

ফেসবুকের মে ২০২০ এর কমিউনিটি স্ট্যান্ডার্ডস এনফোর্সমেন্ট রিপোর্ট প্রকাশ

image

অনলাইন প্রশিক্ষণ কার্যক্রম চালুর মাধ্যমে শহর-গ্রামের বৈষম্য দূর হবে

image

ড্যাফোডিল বিশ্ববিদ্যালয় ও এটুআই এর আয়োজনে শেষ হলো “অনলাইন লার্নিং সামিট-২০২০”

image

অনলাইন প্রশিক্ষণ কার্যক্রম চালুর মাধ্যমে শহর-গ্রামের বৈষম্য দূর হবে: পলক

তথ্য ওযোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, করোনা পরিস্থিতি পরবর্তী পৃথিবী

১৭ মে বিশ্ব টেলিযোগাযোগ ও তথ্য সংঘ দিবস

image

শ্রমিকদের কোভিড-১৯ সম্পর্কে শিক্ষা ও পরামর্শ প্রদানের উদ্দেশ্যে শুরু হয়েছে ‘বর্ডারলেসডটক্লিনিক’

image