বিজ্ঞান ও প্রযুক্তি কমপ্লেক্স ভবন পরিদর্শণ

দেশকে পিছিয়ে দেয়ার জন্যই বঙ্গবন্ধুকে হত্যা : স্থপতি ইয়াফেস ওসমান

image

বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী এবং আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য স্থপতি ইয়াফেস ওসমান আজ ( ৫ আগস্ট) আগারগাঁওস্থ নবনির্মিত বিজ্ঞান ও প্রযুক্তি কমপ্লেক্স ভবন পরিদর্শণ করেন।

বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী এবং আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য স্থপতি ইয়াফেস ওসমান বলেছেন, দেশকে পিছিয়ে দেওয়ার জন্যই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করা হয়েছিল।

আজ বুধবার ( ৫ আগস্ট) রাজধানীর আগারগাঁওস্থ নবনির্মিত বিজ্ঞান ও প্রযুক্তি কমপ্লেক্স ভবন পরিদর্শনে এসে মন্ত্রী এসব কথা বলেন।

গণপূর্ত বিভাগের সহায়তায় এ ভবনটি নির্মানে ব্যয় হয়েছে ২২২ কোটি টাকা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সম্মতি পেলে ভবনটি আনুষ্ঠানিক উদ্বোধন করা হবে। মন্ত্রী ১৪ তলা ভবনটির অডিটরিয়াম, সেমিনার কক্ষ, মাল্টিপারপাস হলরুম, ক্যাফেটেরিয়া ও অন্যান্য কক্ষসমূহ ঘুরে ঘুরে দেখেন। মন্ত্রী ভবনটির অনন্য স্থাপত্যশৈলী দেখে মুগ্ধ হন।

এ সময় উপস্থিত ছিলেন জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের মহাপরিচালক মোহাম্মাদ মুনীর চৌধুরী, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের যুগ্মসচিব মো. মনজুর রহমানসহ গণপূর্ত ও স্থাপত্য অধিদপ্তরের ঊর্ধ্বতন প্রকৌশলীরা।

মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান বলেন, নবনির্মিত বিজ্ঞান ও প্রযুক্তি কমপ্লেক্স ভবন বর্তমান সরকারের ডিজিটাল বাংলাদেশ গড়ার পথে অসাধারণ সাফল্য। তিনি আরও বলেন, প্রকৌশলীরা সৎ চেতনা নিয়ে মাথা উঁচু করে দাঁড়ালে দেশের উন্নয়নে বিপ্লব ঘটে যাবে।