বগুড়া জেলার ৪টি স্কুলে বিকাশ-বিশ্বসাহিত্য কেন্দ্রের বইপড়া কর্মসূচি সম্প্রসারণ

image

মোবাইল ফিনান্সিয়াল সার্ভিস প্রদানকারী প্রতিষ্ঠান বিকাশ লিমিটেডের সহায়তায় গত ১৭ সেপ্টেম্বর শহরের জেলা পরিষদ মিলনায়তনে ৪টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে বই বিতরণের মাধ্যমে বইপড়া কার্যক্রম সম্প্রসারণ করলো বিশ্বসাহিত্য কেন্দ্র। দেশের বিভিন্ন জেলার শিক্ষার্থীদের মধ্যে বই বিতরণের ধারাবাহিকতায় এবার বগুড়া সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, বগুড়া জিলা স্কুল, ভান্ডারী বালিকা উচ্চ বিদ্যালয় ও বাদুড়তলা বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ করা হয়।

অনুষ্ঠানে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিশ্বসাহিত্য কেন্দ্রের ট্রাস্টি ও অবসরপ্রাপ্ত সচিব মোঃ আমিনুল ইসলাম ভূঁইয়া, বিকাশ লিমিটেড এর হেড অব রেগুলেটরি এন্ড কর্পোরেট অ্যাফেয়ার্স হুমায়ুন কবির এবং বিশ্বসাহিত্য কেন্দ্রের বগুড়া শাখার সংগঠক, শিক্ষাবিদ ও জনপ্রিয় শিক্ষক জনাব শ্যামল ভট্টাচার্য্য। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বিশ্বসাহিত্য কেন্দ্রের যুগ্ম-পরিচালক (প্রোগ্রাম) মেসবাহ উদ্দিন আহমেদ সুমন।

বিকাশ ২০১৪ সাল থেকে এই বইপড়া কর্মসূচির সাথে যুক্ত আছে। বিকাশ এ পর্যন্ত এ বছরের ৪০ হাজারসহ দুই লাখের বেশি বই দিয়েছে এই কার্যক্রমে। সারাদেশের ৪০০টি স্কুলে এ বছরের বইগুলো বিতরণ করা হচ্ছে।