লিডস ও লংকাবাংলার উদ্যোগে চ্যাটবট চালু

image

সম্প্রতি লিডস কর্পোরেশন লিমিটেড ও লংকাবাংলা সিকিউরিটিজ লিমিটেডের যৌথ উদ্যোগে লংকাবাংলা সিকিউরিটিজ লিমিটেডের সেবা গ্রহণকারী ও বিনিয়োগকারীদের যোগাযোগ ও বিভিন্ন তথ্য আদান-প্রদান সহজীকরণের লক্ষ্য একটি চ্যাটবটের উদ্বোধন করা হয়েছে। চ্যাটবটটির নাম লিন্ডা। বাংলাদেশের পুঁজিবাজারে কোন সিকিউরিটিজ কোম্পানি এই প্রথম তাদের সেবা গ্রহণকারীদের জন্য এ জাতীয় আধুনিক সেবা প্রদান শুরু করল।

লিন্ডার মাধ্যমে যে কোনো বিনিয়োগকারী কল সেন্টারে যোগাযোগ না করেই পেতে পারবেন তাদের তাদের নিজস্ব ফেসবুক অথবা লংকাবাংলা সিকিউরিটিজ ওয়েবসাইট ব্যবহার করে প্রশ্নের উত্তর। বিনিয়োগকারিগণ পেতে পারেন বিনিয়োগ তালিকা (পোর্টফলিও স্ট্যাটাস), খতিয়ান হিসাব (লেজার ব্যালান্স), ক্রয় ক্ষমতার তথ্য, আইপিওর বর্তমান অবস্থা ও নিজের হিসাব সংক্রান্ত যে কোনো তথ্য উপাত্ত।

বিনিয়োগকারীরা চ্যাটবট ব্যবহার করে খুলতে পারেন তাদের বিও হিসাব, যেখানে তাদের লংকাবাংলার কর্মকর্তাদের প্রয়োজন হবে না। লংকাবাংলা সিকিউরিটিজ লিমিটেড দৃঢ়ভাবে বিশ্বাস করে লিডস কর্পোরেশন লিমিটেডের এই সফটওয়্যার দেশের ব্রোকারেজ ইন্ডাস্ট্রিতে এক নতুন যুগের সূচনা করতে যাচ্ছে।

সফটওয়্যারের উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন লিডস কর্পোরেশন লিমিটেডের চেয়ারম্যান শেখ আব্দুল আজিজ, লংকাবাংলা ক্যাপিটাল মার্কেট অপারেশনসের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মাদ নাসির উদ্দিন চৌধুরী, লংকাবাংলা সিকিউরিটিজ লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা খন্দকার সাফাত রেজা ও লংকাবাংলা সিকিউরিটিজ লিমিটেডের প্রধান প্রযুক্তি কর্মকর্তা এসএআর মো. মুইনুল ইসলাম, লিডস কর্পোরেশন লিমিটেডের সিএফও ও সিটিও মাসুদ পারভেজ এবং জিএম বিইএম মঞ্জুর-ই-খুদা প্রমুখ।

এআই নির্ভর ডাটাবেজ চালু করলো হুয়াওয়ে

image

গভীর সমুদ্রে গ্রামীণফোনের নেটওয়ার্ক সম্প্রসারণ

image

‘সার্ভিস ডে’ উপলক্ষে মোবাইল জীবাণুমুক্তকরণ যন্ত্র নিয়ে আসছে হুয়াওয়ে

image

‘মানি লন্ডারিং ও সন্ত্রাস অর্থায়নে প্রতিরোধ’ সংক্রান্ত প্রশিক্ষণে নগদ

image

স্বাস্থ্যসেবায় মোবাইল অ্যাপ ‘হ্যালো ডক্টর এশিয়া’

’সবার জন্য অনলাইন স্বাস্থ্যসেবা’ প্রত্যয় নিয়ে যাত্রা শুরু করেছে ‘হ্যালো ডক্টর এশিয়া’। স্বাস্থ্যখাতে

বিক্রয় ডট কম-এর মোটরবাইক রিভিউ কন্টেস্ট

বিক্রয় ডট কম প্রথমবারের মতো নিয়ে এলো রিভিউ কন্টেস্ট। এবারের টপিক- ‘মোটরবাইক রিভিউ’। প্রতিযোগিতায় অংশগ্রহণকারীরা

শুরু হলো আন্তর্জাতিক রোবট অলিম্পিয়াডের জন্য বাংলাদেশ দল গঠনের প্রস্তুতি

image

এফবিসিসিআই’র পরিচালক হলেন বেসিস সভাপতি সৈয়দ আলমাস কবীর

image

প্রযুক্তি সাংবাদিকদের সংগঠন টিএমজিবি’র যাত্রা শুরু

image