আলোকিত বাংলাদেশ ও জিটিভির সাংবাদিকদের চাকুরিচ্যুতের নোটিশ প্রত্যাহার দাবি ডিইউজের

করোনা দুর্যোগের মধ্যেই আলোকিত বাংলাদেশ ও গাজী টিভির (জিটিভি) সাংবাদিকসহ গণমাধ্যমকর্মীদের চাকুরিচ্যুতের নোটিশ প্রদানের ঘটনায় তীব্র উদ্বেগ ও উৎকণ্ঠা প্রকাশ করেছেন, ঢাকা সাংবাদিক ইউনিয়ন-ডিইউজের সভাপতি কুদ্দুস আফ্রাদ ও সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু।

নেতৃবৃন্দ অবিলম্বে চাকুরিচ্যুতির নোটিশ প্রত্যাহারের দাবি জানিয়ে বলেছেন, করোনা দুর্যোগের এই সংকটকালে জনসাধারণের কাছে সঠিক তথ্যসেবা পৌঁছানোর সম্মুখসারির যোদ্ধাদের চাকুরি নিয়ে তালবাহানা কোনও অবস্থাতেই মেনে নেয়া হবে না।

আজ শনিবার (২৫ এপ্রিল) এক বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, রোজা শুরুর আগের দিনে (২৪ এপ্রিল) আলোকিত বাংলাদেশ ইউনিট চিফ মতলু মল্লিকসহ ছয় জনের কাছে ই-মেইলে বার্তা পাঠিয়ে চাকুরিচূত্যির নোটিশ প্রদান করা হয়।

আরও ১৫ জনকে এ ধরণের নোটিশ প্রদান করা হচ্ছে বলে আলোকিত বাংলাদেশ’র ইউনিট নেতারা ডিইউজেকে জানিয়েছেন। যে কারণে ডিইউজেসহ গোটা সাংবাদিক সমাজে তীব্র উৎকণ্ঠা ছড়িয়ে পড়েছে।

এদিকে, একইদিন পূর্বে নোটিশ ছাড়াই গাজী টেলিভিশনের ২ জন নিউজরুম এডিটরসহ কয়েকজন গণমাধ্যমকর্মীকেও চাকুরিচ্যূত করা হয়েছে।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, দুর্যোগকালে কাউকে ছাটাই না করার জন্য প্রধানমন্ত্রী ও তথ্যমন্ত্রীর স্পষ্ট নির্দেশনা থাকার পরেও তা লঙ্ঘন করে সাংবাদিক ও গণমাধ্যমকর্মীদের একের পর এক চাকুরিচ্যূতির ঘটনা সাংবাদিক সমাজে উদ্বেগের মাত্রা বাড়িয়ে দিয়েছে। তাই অবিলম্বে চাকুরিচ্যুতির নোটিশ প্রত্যাহার করে সাংবাদিক ও গণমাধ্যম কর্মিদের পুর্ণবহালের দাবি জানান ডিইউজে নেতারা।

সাংবাদিকদের করোনা সংক্রমন পরীক্ষার নমুনা সংগ্রহের জন্য বুথ স্থাপন

সাংবাদিকদের করোনাভাইরাস সংক্রমন পরীক্ষার নমুনা (স্যাম্পল) সংগ্রহের জন্য ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) একটি বুথ স্থাপন করা হয়েছে।

হোমনায় নারী সাংবাদিক সোনিয়ার খাদ্যসামগ্রী বিতরণ

image

আজ বিশ্বব্যাপী পালিত হচ্ছে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস

image

সংবাদপত্রের জন্য ব্যাংক ঋণ চান মালিকরা

image

করোনার উপসর্গ নিয়ে সাংবাদিক হুমায়ুন কবির খোকনের মৃত্যু

image

করোনায় প্রধানমন্ত্রীর কাছে এক সাংবাদিকের খোলা চিঠি

image

সংবাদমাধ্যমের স্বাধীনতা বাংলাদেশ একধাপ নীচে নেমে গেল

image

সম্পাদকদের বিরুদ্ধে মামলায় উদ্বেগ প্রকাশ করেছে এডিটরস গিল্ড

image

প্রথম আলোর সাংবাদিক করোনায় আক্রান্ত, প্রধান কার্যালয় বন্ধ

image