এআরবি নতুন কমিটিতে সাজ্জাদ সভাপতি তুষার সম্পাদক

image

পরমাণু, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ে কর্মরত গণমাধ্যম কর্মীদের সংগঠন এটমিক রিপোটার্স বাংলাদেশের (এআরবি) নতুন কমিটি গঠন করা হয়েছে। নির্বাচনে সভাপতি পদে চ্যানেল ২৪’র আরিফুল সাজ্জাত ও সাধারন সম্পাদক পদে দৈনিক সংবাদের ফয়েজ আহমেদ খান তুষার নির্বাচিত হয়েছেন। ২৭ ডিসেম্বর শুক্রবার রাজধানীর সেগুনবাগিচায় একটি রেস্টুরেন্টে সংগঠনের ২০২০-২০২১ মেয়াদের কার্যনির্বাহী কমিটির নির্বাচন অনুষ্ঠিত হয়।

প্রধান নির্বাচন কমিশনার ও ইংরেজি দৈনিক নিউ এজ’র সাবেক সিনিয়র রিপোর্টার মনজুরুল আহসান নির্বাচনের ফলাফল ঘোষনা করেন। নির্বাচন কমিশনের সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন নিউ এজ’র সিনিয়র রিপোর্টার আহম্মদ ফয়েজ এবং মৎস ও প্রাণী সম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র জনসংযোগ কর্মকর্তা কামরুল ইসলাম ভূঁইয়া।

কার্যনির্বাহী কমিটির ১১ টি পদের মধ্যে ভাইস প্রেসিডেন্ট পদে রিশান নসরুল্লাহ (বাংলাভিশন), অর্গানাইজিং সেক্রেটারি পদে সিরাজুল ইসলাম সেরাজ (বার্তা ২৪), টেজারার পদে হাসনাইন ইমতিয়াজ (দৈনিক সমকাল), অফিস সেক্রেটারি পদে ইয়ামিন সাজিদ (দ্যা বিজনেস স্টান্ডার্ড), ট্রেনিং অ্যান্ড রিসার্চ সেক্রেটারি দেবাশীষ রায় (সময় টিভি), কমিউনিকেশন অ্যান্ড পাবলিকেশন সেক্রেটারি ফেরদৌস আরেফিন (জিটিভি) নির্বাচিত হয়েছেন। এছাড়া কার্য নির্বাহী সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন-আবুল কালাম আজাদ (বিবিসি বাংলা), মুজাহিরুল হক (৭১ টিভি) এবং মো. মাহফুজুর রহমান (যমুনা টিভি)।

নবনির্বাচিত সভাপতি আরিফুল সাজ্জাত তাকে নির্বাচিত করায় সংগঠনের সব সদস্যকে ধন্যবাদ জানিয়ে বলেন, উন্নত জাতি গঠনে বিজ্ঞান ও প্রযুক্তির ব্যবহারের বিকল্প নেই। স্বাস্থ্য, কৃষি কিংবা বিদ্যুৎ উৎপাদনে পরমাণু শক্তি নতুন মাত্রা যুক্ত করেছে। বিজ্ঞান, প্রযুক্তি ও পরমাণু খাতে ওয়াচডগের ভুমিকা পালন করবে এআরবি।