ক্র্যাবের উদ্যোগে সাংবাদিকদের করোনা শনাক্তে নমুনা সংগ্রহ

image

সাংবাদিক সংগঠনগুলোর মধ্যে প্রথমবারের মতো বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) উদ্যোগে সংগঠনের সদস্য ও তার পরিবারের সদস্যদের প্রাণঘাতী নভেল করোনাভাইরাস শনাক্তে নমুনা সংগ্রহ করা হয়েছে। ১০ মে রোববার বেলা সাড়ে ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত এ নমুনা সংগ্রহ করা হয়। স্বাস্থ্য অধিদফতরের সার্বিক সহযোগীতায় ডা. মো. শাহিনুল হক রিপনের নেতৃত্বে ব্র্যাকের একটি প্রতিনিধি দল করোনাভাইরাস শনাক্তের নমুনা সংগ্রহ করেন। এতে ক্র্যাব সদস্য ও তার পরিবারের সদস্যরা এবং ডিআরইউর বেশ কয়েকজন সদস্যসহ মোট ৩০ জনের নমুনা সংগ্রহ করা হয়।

এর আগে ক্র্যাব সভাপতি আবুল খায়ের, সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বিকু, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক রিয়াজ চৌধুরী নমুনা সংগ্রহের কার্যক্রম উদ্বোধন করেন। এ সময় ক্র্যাবের যুগ্ম সম্পাদক সাখাওয়াত কাওসার, অর্থ সম্পাদক আবু হেনা রাসেল, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক সাইফ বাবলু, কল্যাণ সম্পাদক ইসমাঈল হুসাইন ইমু, আন্তর্জাতিক সম্পাদক শাহীন আলম, কার্যনির্বাহী সদস্য রুদ্র মিজানসহ প্রমুখ উপস্থিত ছিলেন।

এ সময় স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক আবুল কালাম আজাদ ও নমুনা সংগ্রহকারী প্রতিনিধি দলকে অভিনন্দন জানিয়ে ক্র্যাব সভাপতি আবুল খায়ের বলেন, দেশের এই সংকটময় মুহূর্তে ক্রাইম রিপোর্টারা জীবনের ঝুঁকি নিয়ে মাঠে-ঘাটে কাজ করছেন। আমরা সদস্যদের করোনাভাইরাস প্রতিরোধে সুরক্ষাসামগ্রী বিতরণসহ বিভিন্ন প্রকার কাজ করে যাচ্ছি। এক্ষেত্রে সামনের দিনগুলোতে স্বাস্থ্য অধিদফতর ক্র্যাবকে সার্বিক ভাবে সহযোগিতা করবে বলে আশা প্রকাশ করেন তিনি। এ সময় ক্র্যাব সদস্যদের সামাজিক দূরত্ব বজায় রেখে কাজ করা এবং নিয়মতান্ত্রিক জীবনযাপনের আহব্বান জানান সভাপতি আবুল খায়ের ।

হোমনায় নারী সাংবাদিক সোনিয়ার খাদ্যসামগ্রী বিতরণ

image

আজ বিশ্বব্যাপী পালিত হচ্ছে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস

image

সংবাদপত্রের জন্য ব্যাংক ঋণ চান মালিকরা

image

করোনার উপসর্গ নিয়ে সাংবাদিক হুমায়ুন কবির খোকনের মৃত্যু

image

আলোকিত বাংলাদেশ ও জিটিভির সাংবাদিকদের চাকুরিচ্যুতের নোটিশ প্রত্যাহার দাবি ডিইউজের

করোনা দুর্যোগের মধ্যেই আলোকিত বাংলাদেশ ও গাজী টিভির (জিটিভি) সাংবাদিকসহ গণমাধ্যমকর্মীদের চাকুরিচ্যুতের নোটিশ প্রদানের ঘটনায় তীব্র উদ্বেগ ও উৎকণ্ঠা প্রকাশ করেছেন, ঢাকা সাংবাদিক ইউনিয়ন-ডিইউজের সভাপতি কুদ্দুস আফ্রাদ ও সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু।

করোনায় প্রধানমন্ত্রীর কাছে এক সাংবাদিকের খোলা চিঠি

image

সংবাদমাধ্যমের স্বাধীনতা বাংলাদেশ একধাপ নীচে নেমে গেল

image

সম্পাদকদের বিরুদ্ধে মামলায় উদ্বেগ প্রকাশ করেছে এডিটরস গিল্ড

image

প্রথম আলোর সাংবাদিক করোনায় আক্রান্ত, প্রধান কার্যালয় বন্ধ

image