ডিআরইউ সাধারণ সম্পাদকের উপর হামলাকারীদের গ্রেফতারের দাবিতে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে স্মারকলিপি

image

ঢাকা রিপোর্টার্স ইউনিটি’র (ডিআরইউ) সাধারণ সম্পাদক ও বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস) এর সিনিয়র রিপোর্টার কবির আহমেদ খানের ওপর হামলাকারীদের গ্রেফতারের দাবীতে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের কাছে সংগঠনের সভাপতি ইলিয়াস হোসেনের নেতৃত্বে স্মারকলিপি প্রদান করা হয়েছে। এ সময় উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক কবির আহমেদ খান, অর্থ সম্পাদক জিয়াউল হক সবুজ, সাংগঠনিক সম্পাদক আফজাল বারী, প্রচার ও প্রকাশনা সম্পাদক শেখ মাহমুদ এ রিয়াত, সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ শুকুর আলী শুভ ও ক্র্যাবের সাবেক সাধারণ সম্পাদক কামরুজ্জামান খান। গতকাল দুপুরে নিজ কার্যালয়ে স্মারকলিপি গ্রহণ করে ঘটে যাওয়া ঘটনার জন্য সমবেদনা জানান মন্ত্রী।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, দ্বিতীয়বার ঢাকা-গাজীপুর মহাসড়কে ডাকাতির ঘটনা যাতে না ঘটে সে ব্যাপারে আইন শৃঙ্খলা বাহিনীকে নির্দেশনা দেওয়া হয়েছে। ইতিমধ্যে পুলিশ দু’জনকে আটক ও লুট হওয়া কিছু মালামাল উদ্ধার করেছে। শুধু সাংবাদিক নয় সাধারণ নাগরিকের নিরাপদ যাতায়াতের জন্য পুলিশকে স্বার্বক্ষণিক তৎপর থাকতে হবে। ধৈর্য্য ধরে আইনের আশ্রয় নেয়ায় ডিআরইউ নেতৃবৃন্দকে ধন্যবাদ জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

মন্ত্রী বলেন, এরকম গুরুত্বপূর্ণ মহাসড়কে যানজটে ডাকাতির ঘটনা সত্যিকার অর্থে অনভিপ্রেত। দায়িত্বপালনে কারো গাফিলতি থাকলে তাও খতিয়ে দেখা হবে। মহাসড়কে চলাচলকারী নাগরিকের জানমালের নিরাপত্তায় সরকার আরও তৎপর হবে বলেও প্রতিশ্রুতি দেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

এর আগে ৬ মার্চ বুধবার বেলা ১২টায় ঢাকা রিপোর্টার্স ইউনিটি চত্বরে হামলাকারীদের গ্রেফতারের দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি ইলিয়াস হোসেন। সাংবাদিকদের ওপর নির্যাতন, হামলা প্রতিরোধে ঐক্যের বিকল্প নেই। যেকোন অনাকাঙ্খিত ঘটনা প্রতিরোধে নেতৃবৃন্দকে ঐক্যবদ্ধ থাকার আহবান জানান তিনি।

উল্লেখ্য, গত ২৮ ফেব্রুয়ারি রাতে ডিআরইউ সাধারণ সম্পাদক কবির আহমেদ খান পরিবারের সদস্যদের নিয়ে ময়মনসিংহের ত্রিশালের গ্রামের বাড়ীতে যাচ্ছিলেন। গাজীপুরের গাজীপুরা নামক এলাকায় মহাসড়কে আনুমানিক রাত ১টার দিকে যানজটে থাকাকালীন দেশীয় অস্ত্রসহ আকস্মিক ৫-৬জন দুর্বৃত্ত হামলা করে। মোবাইল সেট, ব্যবহৃত স্বর্ণালংকার-নগদ টাকাসহ ভ্যানিটি ব্যাগ ও মানিব্যাগ ছিনিয়ে নেয়।

সাংবাদিকদের করোনা সংক্রমন পরীক্ষার নমুনা সংগ্রহের জন্য বুথ স্থাপন

সাংবাদিকদের করোনাভাইরাস সংক্রমন পরীক্ষার নমুনা (স্যাম্পল) সংগ্রহের জন্য ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) একটি বুথ স্থাপন করা হয়েছে।

হোমনায় নারী সাংবাদিক সোনিয়ার খাদ্যসামগ্রী বিতরণ

image

আজ বিশ্বব্যাপী পালিত হচ্ছে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস

image

সংবাদপত্রের জন্য ব্যাংক ঋণ চান মালিকরা

image

করোনার উপসর্গ নিয়ে সাংবাদিক হুমায়ুন কবির খোকনের মৃত্যু

image

আলোকিত বাংলাদেশ ও জিটিভির সাংবাদিকদের চাকুরিচ্যুতের নোটিশ প্রত্যাহার দাবি ডিইউজের

করোনা দুর্যোগের মধ্যেই আলোকিত বাংলাদেশ ও গাজী টিভির (জিটিভি) সাংবাদিকসহ গণমাধ্যমকর্মীদের চাকুরিচ্যুতের নোটিশ প্রদানের ঘটনায় তীব্র উদ্বেগ ও উৎকণ্ঠা প্রকাশ করেছেন, ঢাকা সাংবাদিক ইউনিয়ন-ডিইউজের সভাপতি কুদ্দুস আফ্রাদ ও সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু।

করোনায় প্রধানমন্ত্রীর কাছে এক সাংবাদিকের খোলা চিঠি

image

সংবাদমাধ্যমের স্বাধীনতা বাংলাদেশ একধাপ নীচে নেমে গেল

image

সম্পাদকদের বিরুদ্ধে মামলায় উদ্বেগ প্রকাশ করেছে এডিটরস গিল্ড

image