মানবাধিকার সমুন্নত রাখতে কমিশনকে সোচ্চার হওয়ার আহ্বান স্পিকারের

image

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সঙ্গে বুধবার সংসদ ভবনে জাতীয় মানবাধিকার কমিশনের নবনিযুক্তব চেয়ারম্যান নাসিমা বেগমের নেতৃত্বে কমিশনের সদস্যরা সৌজন্য সাক্ষাৎ করেন।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী দেশের নারী ও শিশুসহ সবার অধিকার সমুন্নত রাখতে জাতীয় মানবাধিকার কমিশনকে সোচ্চার হওয়ার আহ্বান জানিয়েছেন। বুধবার (২ অক্টোবর) সংসদ ভবনে জাতীয় মানবাধিকার কমিশনের নবনিযুক্ত চেয়ারম্যান নাসিমা বেগমের নেতৃত্বে কমিশনের সদস্যরা সৌজন্য সাক্ষাৎ করলে স্পিকার এ আহ্বান জানান। এ সময় স্পিকার মানবাধিকার কমিশনের চেয়ারম্যানসহ অন্যসব সদস্যদের অভিনন্দন জানান। সাক্ষাৎকালে তারা মানবাধিকার সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে আলোচনা করেন। এ সময় জাতীয় মানবাধিকার কমিশনে নবনিযুক্ত সদস্য ড. কামাল উদ্দীন আহমেদ, ড. নমিতা হালদার, জেসমিন আরা বেগম, মিজানুর রহমান খান এবং চিংকিউ রোয়াজা উপস্থিত ছিলেন।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী মানবাধিকার বিষয়ে সচেতনতা বাড়ানোর প্রতি গুরুত্বারোপ করে বলেন, বাংলাদেশের সংবিধানে নাগরিকের অধিকার সংরক্ষণ করা হয়েছে। কাউকে বঞ্চিত করার কোন সুযোগ নেই। মানবাধিকার কমিশনের চেয়ারম্যান নাসিমা বেগম স্পিকারকে কমিশনের প্রথম বৈঠক সম্পর্কে অবহিত করেন। এ সময় তিনি মানবাধিকার কমিশনকে শক্তিশালীকরণ, নিজস্ব কার্যালয় নির্মাণ ও আধুনিকায়ন, বাজেট বরাদ্দ ও জনবল নিয়োগসহ বিভিন্ন বিষয়ে স্পিকারের সহযোগিতা কামনা করেন। স্পিকার কমিশনকে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন।

বিদ্যুৎ উৎপাদনে এগিয়ে সঞ্চালনে পিছিয়ে

image

কক্সবাজার সাগর তীরে উঁচু স্থাপনা নির্মাণ করা যাবে না : প্রধানমন্ত্রী

image

মুজিববর্ষে অপরাজনীতি নিমূল করতে শপথ নেয়ার আহ্বান তথ্যমন্ত্রীর

image

১১০ কিলোমিটার নৌপথ দশ বছরেও উদ্ধার হয়নি

image

মুজিববর্ষ উদযাপনের নামে চাঁদাবাজি না করতে প্রধানমন্ত্রীর হুঁশিয়ারি : জানালেন ওবায়দুল কাদের

image

সৃজনশীল পদ্ধতিতে প্রশিক্ষণ নিয়েও প্রশ্নপত্র প্রণয়নে নোট-গাইডগুলোর ওপর নির্ভরশীল শিক্ষা বোর্ডগুলো

image

মন্ত্রিসভায় ‘বাংলাদেশ শিশু হাসপাতাল ও ইনস্টিটিউশন আইন ২০২০’ এর অনুমোদন

image

ফিফা বিশ্বকাপ উপলক্ষে বাংলাদেশ থেকে কর্মী নিতে আগ্রহী কাতার : চারটি সমঝোতা চুক্তি স্বাক্ষরিত

image

ভ্যাট-ট্যাক্স ফাঁকিবাজদের শান্তিতে ঘুমাতে দেওয়া হবে না

image