download

অসংক্রামক রোগ প্রতিরোধে মায়েদের সচেতন করতে হবে : স্পিকার

image

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, অসংক্রামক রোগ প্রতিরোধ ও নিয়ন্ত্রণ নেটওয়ার্কের আওতায় তরুণদের সম্পৃক্ত করার পাশাপাশি মায়েদের সচেতন করতে হবে। মঙ্গলবার (১৪ জানুয়ারি) জাতীয় সংসদ ভবনে বাংলাদেশ নেটওয়ার্ক ফর এনসিডি (ননকমিউনিকেবল ডিজিজেস) কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশনের সভাপতি জাতীয় অধ্যাপক ব্রিগেডিয়ার (অব.) আবদুল মালিকের নেতৃত্বে এক প্রতিনিধি দলকে সাক্ষাৎ প্রদানকালে স্পিকার এসব কথা বলেন।

সাক্ষাৎকালে তারা অসংক্রামক রোগ প্রতিরোধে করণীয়, ‘অসংক্রামক রোগ প্রতিরোধ ও নিয়ন্ত্রণ’ এর কমিটি গঠন এবং তামাক নিয়ন্ত্রণ কর্মসূচি বিষয়ে আলোচনা করেন। এ সময় সংসদ সদস্য ডা. মো. হাবিবে মিল্লাত এমপি, বাংলাদেশ নেটওয়ার্ক ফর এনসিডি কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন এর নেতারা এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী আগ্রহী সংসদ সদস্যদের নিয়ে ‘অসংক্রামক রোগ প্রতিরোধ ও নিয়ন্ত্রণে’ সংসদীয় ককাস গঠনের বিষয়ে গুরুত্বারোপ করেন। অসংক্রামক রোগ প্রতিরোধে জনগণকে সচেতন করতে স্বাস্থ্যমেলার আয়োজন করা যেতে পারে বলে তিনি উল্লেখ করেন। তিনি এ খাতে বাজেট বৃদ্ধিসহ সার্বিক সহযোগিতা প্রদানের আশ্বাস প্রদান করেন।