করোনা নিয়ে সরকারের কোন লুকোছাপা নেই : তথ্যমন্ত্রী

image

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, করোনাভাইরাস নিয়ে সরকারের মধ্যে কোন লুকোছাপা নেই। সরকার প্রতিদিন সংবাদ সম্মেলনের মাধ্যমে সবাইকে ‘আপডেট’ তথ্য জানাচ্ছে। ১৮ মার্চ বুধবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবে ‘নারী সাংবাদিক কেন্দ্রে’র ১৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে নারী সাংবাদিক কেন্দ্রের সভাপতি নাসিমুন আরা হক, কোষাধ্যক্ষ আক্তার জাহানসহ সংগঠনের কেন্দ্রীয় অন্য নেতা ও সদস্যরা উপস্থিত ছিলেন।

দেশের সংকটকালে বিএনপি বিষোদগারের রাজনীতি করছে : তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, বিশ্বের উন্নত দেশগুলোতে করোনাভাইরাস যেভাবে ছড়িয়ে পড়েছে, সে দিকটি বিবেচনায় এনে বাংলাদেশ এই ভাইরাস নিয়ন্ত্রণে কার্যকর ভূমিকা গ্রহণ করেছে। দেশের সংকটময় সময়ে বিএনপি জনগণের পাশে না দাঁড়িয়ে বরং বিষোদগার করছে। কিছু লিফলেট ছাপিয়ে তারা জনগণকে বিভ্রান্ত করার চেষ্টা করছে। আমরা চাইব, এমন সময় বিষোদগারের রাজনীতি না করে দেশের স্বার্থে, জনগণের স্বার্থে সবাই সম্মিলিতভাবে কাজে অংশ নেবে।

বৈশ্বিক উন্নয়ন নারীদের ভূমিকা অগ্রগণ্য : নারীর ক্ষমতায়ন প্রসঙ্গে তথ্যমন্ত্রী বলেন, কাজের ক্ষেত্রে পুরুষের তুলনায় নারীরা অনেক এগিয়ে। হিসাব করলে দেখা যাবে, পৃথিবীর প্রায় ৭০ ভাগ কাজ নারীরা করেন। কর্মজীবী নারীরা একদিকে যেমন অফিস সামলান, তেমনি অন্যদিকে ঘরে ফিরে সংসার সামলান। বৈশ্বিক উন্নয়নে তাদের ভূমিকা অগ্রগণ্য। আর বিশ্বের অর্ধেক জনসংখ্যা নারী; তাদেরকে বাদ দিয়ে বৈশ্বিক উন্নয়ন সম্ভব নয়।