করোনা প্রতিরোধে সশস্ত্রবাহিনীকে পররাষ্ট্র মন্ত্রণালয়ের মাস্ক হস্তান্তর

image

করোনা ভাইরাস সংক্রমন ঠেকাতে মাঠ পর্যায়ে কাজ করা সশস্ত্রবাহিনীর কাছে ১০ হাজার মাস্ক দিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়। মন্ত্রণালয়ের পক্ষে অতিরিক্ত সচিব ডাঃ খলিলুর রহমান এসব মাস্ক সশস্ত্রবাহিনী বিভাগের পিন্সিপাল স্টাফ অফিসার লেঃ জেনারেল মোঃ মাহফুজুর রহমানের হাতে তুলে দেন। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর(আইএসপিআর) এ তথ্য জানিয়েছে।

আইএসপিআর জানায়, করোনাভাইরাসের বিষয়ে বিশ্বের সঙ্গে যোগাযোগ ও বিদেশে অবস্থিত বাংলাদেশ মিশনগুলো থেকে প্রাপ্ত তথ্য সমন্বয়ের জন্য গঠিত বিশেষ সেল এর প্রধান সমন্বয়কারী পররাষ্ট্র মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ডা. খলিলুর রহমান গতকাল মঙ্গলবার ঢাকা সেনানিবাস্থ সশস্ত্র বাহিনী বিভাগে সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার (পিএসও) লেঃ জেনারেল মোঃ মাহফুজুর রহমান এর নিকট প্রায় ১০ হাজার মাস্ক হস্তান্তর করে।

এসকল মাস্ক গরীব এবং সশস্ত্র বাহিনীর সদস্য যারা করোনা প্রতিরোধ কার্যক্রমে ঢাকায় বেসামরিক প্রশাসনকে সহায়তা করছে তাদের মধ্যে বিতরণ করা হবে। এভারগ্রীণ প্রোডাক্টস ফ্যাক্টরী বাংলাদেশ লিমিটেড পররাষ্ট্র মন্ত্রণালয়েকে এ সকল মাস্ক প্রদান করেন।

করোনা বিষয়ক গঠিত জাতীয় নীতিমালার সঠিক ব্যস্তবায়নে করোনা ভাইরাসের বিস্তাররোধ এবং এসংক্রান্ত ব্যবস্থপনা কার্যক্রম ব্যস্তবায়নে সশস্ত্র বাহিনী বিভাগ ও পররাষ্ট্র মন্ত্রণালয় এক সাথে বিভিন্ন বিষয়ে কাজ করছে।

উল্লেখ্য, করোনা ভাইরাস এর বাংলাদেশে সংক্রমনরোধে সিভিল পাওয়ারের আওয়াতায় সেনা, নৌ ও বিমান বাহিনী বেসামরিক প্রশাসনকে সহায়তার অংশ হিসেবে সারাদেশে সামাজিক দূরত্ব ও হোম কোয়ারেন্টাইন নিশ্চিতকল্পে গত ২৪ মার্চ থেকে সশস্ত্র বাহিনী তাদের উপর অর্পিত দায়িত্ব পালন করে আসছে।