নারীদের খেলাধুলায় উৎসাহিত করতে সুযোগ-সুবিধা বাড়াতে হবে : স্পিকার

image

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চলের মেয়েরা আজ খেলাধুলায় অংশগ্রহণ করছে, যা বিশ্বের নিকট অনুকরণীয় দৃষ্টান্ত। কৃতিত্বের স্বাক্ষর রাখতে নারীদের খেলাধুলার প্রতি উৎসাহিত করতে সুযোগ-সুবিধা বাড়াতে হবে। ৯ নভেম্বর শনিবার রাজধানীর মিরপুরস্থ শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে বাংলাদেশ ভলিবল ফেডারেশনের উদ্যোগে ‘বঙ্গমাতা এশিয়ান সিনিয়র উইমেন্স সেন্ট্রাল জোন ভলিবল চ্যাম্পিয়নশিপ ২০১৯’-এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এ সময় তিনি অনুষ্ঠানের শুভ উদ্বোধন ঘোষণা করেন। উদ্বোধনকালে বাংলাদেশ ভলিবল ফেডারেশনের সভাপতি ও ঢাকা উত্তর সিটি কাপোরেশনের মেয়র আতিকুল ইসলাম স্পিকারকে সম্মাননা স্মারক প্রদান করেন।

মেয়র আতিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, সংসদ সদস্য ইলিয়াস উদ্দিন মোল্লা ও টুর্নামেন্ট স্টিয়ারিং কমিটির চেয়ারম্যান মো. ইউনুস প্রমুখ। অনুষ্ঠানে বাংলাদেশ ভলিবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আশিকুর রহমান মিকুসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, বাংলাদেশে নারীর ক্ষমতায়নের মূল কা-ারী প্রধানমন্ত্রী শেখ হাসিনা। লেখাপড়ার পাশাপাশি খেলাধুলায় নারীদের অংশগ্রহণকে এগিয়ে নিতে প্রধানমন্ত্রী অত্যন্ত আন্তরিক এবং তারই নির্দেশনায় এ ধরনের উদ্যোগ বাস্তবায়ন সম্ভব হচ্ছে। স্পিকার বলেন, বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিবের অনুপ্রেরণায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীন বাংলাদেশ উপহার দিয়ে গেছেন। বাংলাদেশ স্বাধীন হওয়ার পেছনে বঙ্গমাতার অবদানকে এ ধরনের আয়োজনের মাধ্যমে সবার মাঝে ছড়িয়ে দিতে হবে। টুর্নামেন্টে অংশগ্রহণের জন্য স্পিকার বাংলাদেশ, আফগানিস্তান, কিরগিজস্তান, মালদ্বীপ ও নেপালের নারী দলকে অভিনন্দন জানিয়ে প্রথমবারের মতো নারীদের নিয়ে এমন একটি প্রতিযোগিতাপূর্ণ টুর্নামেন্ট আয়োজনের জন্য আয়োজকদের ধন্যবাদ জানান।

প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছে : মৎস ও প্রাণীসম্পদ প্রতিমন্ত্রী

image

ইইডি’র ত্রিমুখী দ্বন্ধে বাধাঁগ্রস্থ ২ ডজন প্রকল্প

image

রোহিঙ্গা সংকট সমাধানে তুরস্ক বাংলাদেশের পাশে থাকবে : স্পিকারকে তুরস্কের বিদায়ী রাষ্ট্রদূত

image

পাবলিক বিশ্ববিদ্যালয় এখন দিনে সরকারি আর রাতে বেসরকারি চরিত্র ধারণ করেছে

image

উগ্রবাদীরা যাতে বাংলাদেশের মাটি ব্যবহার করতে না পারে সেজন্য সকলকে সতর্ক থাকার আহ্বান স্পিকারের

image

বিজয় দিবসের পর থেকে ‘বাংলাদেশ সচিবালয়’ ঘিরে ‘নিরব এলাকায়’ পরিণত হচ্ছে

image

বিজয় দিবসের পর থেকে ‘বাংলাদেশ সচিবালয়’ এলাকা ‘নিরব এলাকায়’ পরিণত হচ্ছে

image

এনার্জি বাংলার নতুন কলেবরে অনলাইন পোর্টাল এবং বের করা হচ্ছে প্রিন্ট ভার্সন

image

ন্যায়বিচার নিশ্চিত করতে রাষ্ট্রের তিনটি বিভাগের সমন্বয় দরকার : প্রধানমন্ত্রী

image