লঞ্চ ডুবির ঘটনায় আরো একজনের লাশ উদ্ধার

image

ঢাকার শ্যামবাজার এলাকা সংলগ্ন বুড়িগঙ্গা নদীতে অর্ধশতাধিক যাত্রী নিয়ে লঞ্চডুবির ঘটনায় দ্বিতীয় দিনের তল্লাশিতে আরও একটি মৃতদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস। ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণ কক্ষের কর্মকর্তা রাসেল শিকদার জানান, দুপুর ১টার দিকে বুড়িগঙ্গায় ডুবে থাকা লঞ্চটিল ভেতর থেকে অজ্ঞাতপরিচয় এক পুরুষের মৃতদেহ উদ্ধার করেন তাদের ডুবুরিরা।

এ দুর্ঘটনায় এ পর্যন্ত ৩৩ জনের মৃতদেহ উদ্ধার করা হল। এর আগে পাওয়া ৩২ জনের লাশ পরিচয় শনাক্তের পর সোমবারই স্বজনদের কাছে হস্তান্তর করা হয়। এদিকে মঙ্গলবার সকাল থেকে বুড়িগঙ্গায় ডুবে যাওয়া লঞ্চের আশেপাশে লাশের সন্ধানে কাজ শুরু করে ডুবুরিরা।

প্রসঙ্গত, সোমবার সকালে মুন্সীগঞ্জ থেকে ছেড়ে আসা ছোট্ট দোতলা লঞ্চ মর্নিং বার্ডকে ধাক্কা দেয় ময়ূর-২ নামে আরেকটি লঞ্চ। এতে মর্নিং বার্ড ডুবে যায়। এখন পর্যন্ত নারী, শিশুসহ ওই লঞ্চের ৩২ জনের লাশ উদ্ধার করা হয়েছে।

এ দুর্ঘটনায় ‘অবহেলাজনিত মৃত্যু’ ঘটানোর অভিযোগ এনে ইতোমধ্যে ময়ূর-২ লঞ্চের মালিক, মাস্টারসহ সাতজনের বিরুদ্ধে মামলা করেছে নৌ পুলিশ। নৌ পরিবহন মন্ত্রণালয় এবং বিআইডব্লিউটিএ-এর পক্ষ থেকে আলাদা দুটি তদন্ত কমিটিও গঠন করা হয়েছে।

চামড়া ক্রয়ে ব্যাংক ঋণে বিশেষ সুবিধা পাচ্ছে ব্যবসায়ীরা

image

কারিগরিতে বয়স সীমা তুলে দেয়ায় অসন্তোষ বাড়ছে শিক্ষাখাতে

image

বাঁচতে হলে যেকোন মূ্ল্যে কোরবানী ঈদে ভিড় সামাগম এড়াতে হবে : ওবায়দুল কাদের

image

সরকার কৃষিখাতে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে ভর্তুকিসহ নানা প্রণোদনা দিয়ে যাচ্ছে

image

বিদেশ ফেরত দরিদ্র কর্মীদেরকে সহায়তা প্রদানের নির্দেশ

image

বিশেষ পরিস্থিতির জন্য ভার্চুয়াল কোর্ট : আইনমন্ত্রী

image

করোনায় একদিনে ৫৫ মৃত্যুতে প্রাণহানী দুই হাজার ছাড়াল

image

বিলম্ব মাশুল ছাড়া বিদ্যুৎ বিল পরিশোধের সময় বাড়ছে; কাউকে অতিরিক্ত বিল দিতে হবে না : সচিব

image

করোনায় প্রাথমিকের ৮ শিক্ষক-কর্মকর্তার মৃত্যু

করোনাভাইরাসে (কোভিড-১৯) প্রাথমিকের ৮ শিক্ষক-কর্মকর্তা প্রাণ হারিয়েছে। শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী আক্রান্ত হয়েছেন