শাওয়ালের চাঁদ দেখা যায়নি: ঈদ সোমবার

image

সোমবার পবিত্র ঈদুল ফিতর

বাংলাদেশের আকাশে কোথাও আজ (২৩ মে) সন্ধ্যায় শাওয়াল মাসের চাঁদ দেখা যায়নি। তাই আগামী সোমবার (২৫ মে) সারা দেশে পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হবে। আগামীকাল রোববার (২৪ মে) হবে দেশে ৩০ রমজান পূর্ণ হবে।

সন্ধ্যায় বায়তুল মোকাররমের ইসলামিক ফাউন্ডেশনের সভাকক্ষে জাতীয় চাঁদ দেখা কমিটির সভায় এ সিদ্ধান্ত হয়েছে। সভায় সভাপতিত্ব করেন ধর্ম প্রতিমন্ত্রী ও জাতীয় চাঁদ দেখা কমিটির সভাপতি শেখ মো. আবদুল্লাহ।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি)নির্দেশনা অনুযায়ি, মহামারি করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে ঈদগাহ বা উন্মুক্ত স্থানে ঈদুল ফিতরের নামাজের জামাত অনুষ্ঠিত হবে না। এই ক্ষেত্রে মুসল্লিরা জীবনের ঝুঁকি বিবেচনা করে ঈদের নামাজের জামাত খোলা জায়গার পরিবর্তে কাছের মসজিদে পড়তে পারবেন। শারীরিক দুরত্ব বজায় রাখতে প্রয়োজনে একই মসজিদে একাধিক জামাতের ব্যবস্থা করা যেতে পারে।

এদিকে সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের দেশগুলোতে গতকাল শুক্রবার পবিত্র শাওয়াল মাসের চাঁদ দেখা না যাওয়ায় ৩০ রমজান পূর্ণ হয়েছে। আগামীকাল রোববার মধ্যপ্রাচ্যের দেশগুলোতে ঈদ উদযাপন করা হবে।

এসএসসির ফল প্রকাশ কাল

image

মাদারীপুরের নিহত ১১ জনের বাড়িতে চলছে শোকের মাতন

লিবিয়ায় গুলি করে ২৬ বাংলাদেশিকে হত্যার ঘটনায় মাদারীপুরের ১১ যুবকের নিহত ও ৩ যুবকের গুরুতর আহত হওয়ার খবর গ্রামের বাড়িতে আসার পর থেকে পরিবারগুলোতে নেমে এসেছে শোকের ছায়া। নিহতদের পরিবারগুলো সরকারের কাছে সন্তানের লাশ ও আহতরা সন্তানকে ফিরিয়ে আনার দাবী করেছে। পাশাপাশি দালালদের শাস্তিও দাবী করছে।

করোনায় একদিনেই ঝরল ২৮ প্রাণ

image

২৪০০ কোটি টাকার কাজ পেলো রাশিয়ার জেএসসি এলরন

image

কান্না থামছেনা আয়নালের বাড়িতে

লিবিয়ায় মানবপাচারকারীদের গুলীতে নিহত মাদারীপুরের কিশোর আয়নালের বাড়িতে চলছে শোকের মাতম।

বঙ্গবন্ধুর ছবিযুক্ত স্মারক ডাক টিকিট অবমুক্ত করেছে জাতিসংঘ

image

প্রধানমন্ত্রীকে জাতিসংঘ মহাসচিবের শুভেচ্ছা

image

একদিনে সর্বোচ্চ ২৫২৩ জন শনাক্ত : মৃত্যু আরও ২৩

image

রোববার থেকে সীমিত পর্যায়ে ট্রেন চালানোর পরিকল্পনা

গণপরিবহন চলাচল উন্মুক্ত করে দেয়ার সিদ্ধান্তের পর আগামীকাল রোববার থেকে সীমিত পর্যায়ে