শিশুদের জন্য নিরাপদ পরিবেশ নিশ্চিত করার আহ্বান সচিবের

image

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব কামরুন নাহার শিশুদের জন্য নিরাপদ পরিবেশ সৃষ্টি ও তাদের সুস্থভাবে বেড়ে ওঠা নিশ্চিত করতে সংশ্লিষ্ট সকলকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন। ১১ জুলাই বৃহস্পতিবার সচিবালয়ে ইউনিসেফ, বাংলাদেশের প্রতিনিধিদের সাথে অংশীদারিত্বমূলক সভায় সভাপতির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

এসময় মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব জনাব শেখ রফিকুল ইসলাম, অতিরিক্ত সচিব জনাব মো. আইনুল কবীর, ইউনিসেফ বাংলাদেশের প্রতিনিধি নরিন খান, বিভিন্ন প্রকল্পের পরিচালক ও ইউনিসেফ বাংলাদেশের অন্যান্য প্রতিনিধি উপস্থিত ছিলেন। সভায় এক্সিলারেটিং প্রটেকশন ফর চিলড্রেন (এপিসি), কমিউনিকেশন ফর ডেভেলপমেন্ট, শিশুর প্রারম্ভিক যত্ন ও আগামীর শিশু ও অন্যান্য কৌশলগত অংশীদারিত্ব বিষয়ে বিষয়ে আলোচনা হয়। সচিব বলেন, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় নারী ও শিশুদের উন্নয়নের মাতৃত্বভাতা, ল্যাক্টেটিং ভাতা ও শিশুর প্রারম্ভিক যত্নের বিষয়ে ইউনিসেফ, ডব্লিউএফএ’র সঙ্গে কাজ করছে।

ইউনিসেফের প্রতিনিধি হাসিনা বেগম বলেন, শুন্য থেকে পাঁচ বছর বয়সী শিশুদের জন্য সেবাগুলো একই আমব্রেলার নিচে আশা যেতে পারে। এর ফলে শিশুরা আরো বেশী উপকৃত হবে।