download

স্বাস্থ্যবিধি মেনে চললে দেশ থেকে আরও আগেই বিদায় নিতো করোনা: স্বাস্থ্যমন্ত্রী

নিজস্ব বার্তা পরিবেশক

image

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী জাহিদ মালেক স্বপন বলেছেন, করোনা মোকাবিলায় সারাবিশ্বে বাংলাদেশ একটি রোল মডেল।জনসংখ্যার ঘনত্বে আমাদের দেশে করোনার সংক্রমণ ও মৃত্যুহার অনেক কম।করোনায় অনেক ভালো করছে আমাদের দেশ। আপনি আমাদের জনসংখ্যার দিকে তাকান, ১৭ কোটি মানুষ অল্প একটু জায়গায় বসবাস করে। বড় বড় রাষ্ট্র ইউরোপ, আমেরিকা, ভারত তারা ঘরে বন্দি হয়ে গেছে। কিন্তু বাংলাদেশ সেই তুলনায় অনেক ভালো রয়েছে। তিনি বলেন, ভ্যাকসিন না আসা পর্যন্ত মাস্কই করোনা প্রতিরোধের সর্বোত্তম উপায়। তাই আমাদের করোনা যুদ্ধে টিকে থাকতে হলে সবাইকে মাস্ক পরতে হবে এবং স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। সকলেই স্বাস্থ্যবিধি ও মাস্ক ব্যবহার করলে আমাদের দেশ থেকে করোনা আরও আগেই বিদায় নিতো। আমাদের স্বাস্থ্যসেবা ভালো আছে বলেই দেশে সব কর্মকা- স্বাভাবিক ভাবে চলছে।

গতকাল শনিবার মানিকগঞ্জের ২৫০ শয্যা হাসপাতালে কর্নেল মালেক মেডিকেল কলেজের বেইজ সেন্টার উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন। স্বাস্থ্যমন্ত্রী বলেন, দেশে ৩৮টি মেডিকেল কলেজ ২০-২২টি ইনস্টিটিউট জেলা-উপজেলা ও প্রত্যন্ত এলাকায় হাসপাতালের মাধ্যমে স্বাস্থ্যসেবা দেওয়া হচ্ছে। দেশে সাড়ে ৮ লাখ মানুষের অন্ধত্ব রয়েছে। এদের চিকিৎসার জন্য সরকার কমিউটিনি ভিশন সেন্টার চালু করেছে। এই কমিউনিটি ভিশনের মাধ্যমে দেশের প্রত্যন্ত অঞ্চলের মানুষজন বিশেষজ্ঞ চক্ষু ডাক্তারের সেবা পাবেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী চিকিৎসা আজ মানুষের দোরগোড়ায় পৌঁছে গেছে।

বিএনপির সমালোচনা করে জাহিদ মালেক বলেন, করোনাকালে বিএনপি নেতারা ঘরে বসে শুধু সমালোচনা করেন। তারা বিপদের সময় মানুষের পাশে দাঁড়াননি, তবে তাদের দেখা গেছে প্রেসক্লাবের সামনে বড় বড় কথা বলতে।

কর্নেল মালেক মেডিকেল কলেজ হাসপাতালে বেইজ সেন্টারের মাধ্যমে মানিকগঞ্জে সাটুরিয়া, ঘিওর, দৌলতপুর, শিবালয়, হরিরামপুর ও সিংগাইর, ঢাকা জেলার দোহার, গাজীপুর জেলার কালিয়াকৈর এবং টাংগাইল জেলার কালিহাতি ও নাগরপুরে ভার্চুয়াল সভার মাধ্যমে ভিশন সেন্টারের উদ্বোধন করেন মন্ত্রী।এর আগে, মন্ত্রী উপজেলা, ইউনিয়ন ও গ্রাম সড়কে অনুর্দ্ধ ১০০ মিটার সেতু নির্মাণ প্রকল্পের আওতায় নয়াপাড়া সড়কের ৪৮ মিটার দীর্ঘ আরসিসি গার্ডার ব্রিজ নির্মাণকাজের ভিত্তিপ্রস্তর স্থাপনসহ উপজেলার হরগজে একটি ব্রিজের ভিত্তিপ্রস্তর নির্মাণ কাজের উদ্বোধন করেন।

হেফাজতের নেতাদের বিরুদ্ধে ব্যবস্থা চান আ ক ম মোজাম্মেল হক

image

সংসদ সদস্য এমিলি করোনাভাইরাসে আক্রান্ত

image

লড়াকু বাঙালির বিজয়গাথা ২ ডিসেম্বর ১৯৭১

১৯৭১ সালে মুক্তিযুদ্ধ শুরুর পর নবম মাসে এসে একে একে সাফল্য ধরা দিতে শুরু করে। বীরবিক্রমে মুক্তিযোদ্ধাদের লক্ষ্যঅর্জনের মাস হয়ে ওঠে

চুক্তি বাস্তবায়ন নিয়ে নানা মত : পাহাড়ে ফিরেনি শান্তি

পার্বত্য চট্টগ্রাম শান্তিচুক্তি বাস্তবায়ন নিয়ে বিতর্কের শেষ হয়নি।এতো বছর পরও চুক্তি বাস্তবায়ন নিয়ে নানা মত। সরকার পক্ষ বলছে, চুক্তির

সরকার পার্বত্য চট্টগ্রামসহ দেশের সর্বত্র শান্তি বজায় রাখতে বদ্ধপরিকর : প্রধানমন্ত্রী

image

বর্ষার আগেই খালগুলো দখলমুক্ত করার ঘোষণা ঢাকা দক্ষিণের মেয়রের

রাজধানীর জলাবদ্ধতা নিরসনে স্বল্প ও দীর্ঘমেয়াদি কার্যক্রম হাতে নেয়া হয়েছে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র শেখ ফজলে নূর তাপস। তিনি বলেছেন, আমরা ঢাকাবাসীকে জলাবদ্ধতা থেকে মুক্তি দেয়ার জন্য স্বল্প ও দীর্ঘমেয়াদি কার্যক্রম হাতে নিচ্ছি।

পাঠ‌্যক্রমে যুগোপযোগী পরিবর্তন আনছে সরকার: শিক্ষামন্ত্রী

image

স্বাস্থ্যবিধি মেনে বিজয় দিবস পালনের আহ্বান স্বরাষ্ট্রমন্ত্রীর

স্বাস্থ্যবিধি মেনে যথাযোগ্য মর্যাদায় বিজয় দিবস পালনের আহ্বান জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

নিরাপদ ও ভ্রমণবান্ধব সড়ক নেটওয়ার্ক গড়ে তোলা সরকারের অঙ্গীকার : কাদের

নিরাপদ ও ভ্রমণবান্ধব সড়ক নেটওয়ার্ক গড়ে তোলা সরকারের অঙ্গীকার বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।