৫ দিনের সফরে ফ্রান্স গেলেন বিমানবাহিনী প্রধান

image

বিমানবাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত ৫ দিনের সরকারি সফরে ফ্রান্সে গেছেন। ফ্রান্সের বিমানবাহিনীর প্রধান জেনারেল ফিলিপ্পে লাভিগ্নের আমন্ত্রণে তার সফরে স্ত্রীসহ ৪ জন সফরসঙ্গীও রয়েছেন। ১৫ জুন শনিবার বিমান প্রধানের নেতৃত্বে ৩ সদস্যের দল ঢাকা ত্যাগ করেন।

আইএসপিআর জানিয়েছে, সফরকালে বাংলাদেশ বিমানবাহিনী প্রধান ফ্রান্সে অনুষ্ঠিতব্য ৫৩তম ইন্টারন্যাশনাল প্যারিস এয়ার শো (২০১৯) এ অংশগ্রহণ করবেন। উল্লেখ্য যে, প্যারিস এয়ার শোতে পৃথিবীর বিভিন্ন দেশের খ্যাতনামা সামরিক প্রযুক্তি প্রতিষ্ঠান ও তাদের শীর্ষ কর্মকর্তারা, বিভিন্ন দেশের বিমানবাহিনী প্রধান ও উচ্চপদস্থ সামরিক, বেসামরিক কর্মকর্তারা অংশগ্রহণ করবেন।

সফরের মাধ্যমে বাংলাদেশ বিমানবাহিনী প্রধান বিভিন্ন দেশের বিমানবাহিনীর প্রধানগণ এবং অংশগ্রহণকারী প্রতিষ্ঠানের উচ্চপদস্থ কর্মকর্তাদের সহিত মতবিনিময় করবেন, যা বাংলাদেশের সঙ্গে অন্যান্য দেশের দ্বি-পাক্ষিক সম্পর্ক উন্নয়ন এবং ফোর্সেস গোল ২০৩০ অর্জনের লক্ষ্যে বাংলাদেশ বিমানবাহিনীতে উন্নত সামরিক সরঞ্জামাদি ও আধুনিক প্রযুক্তির সংযোজন ও রক্ষণাবেক্ষণ প্রক্রিয়ায় গতিশীলতা আনয়নে সহায়ক ভূমিকা পালন করবে।

বিমানবাহিনী প্রধানের ফ্রান্স সফর দুই দেশের বিমানবাহিনীর সুসম্পর্ক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে আশা করা যায়।

প্রকৌশলীদের সুযোগ সুবিধা বাড়ানোয় বিদেশ মুখি হচ্ছেন না: প্রকৌশলী আবদুস সবুর

image

বাংলাদেশ নারী ক্ষমতায়নের প্রকৃষ্ট উদাহরণ : জাতিসংঘ সদরদপ্তরে স্পিকার

image

পাস্তুরিত দুধে অতিমাত্রায় সিসার উপস্থিতি উল্লেখ করে হাইকোর্টে প্রতিবেদন

image

রংপুর ঈদগাহ মাঠে হুসেইন মুহাম্মদ এরশাদের শেষ জানাজা অনুষ্ঠিত হবে

image

২৪ ঘণ্টার মধ্যে ডেঙ্গু-চিকুনগুনিয়া রোধে কার্যকর পদক্ষেপের নির্দেশ

image

ডিসিদের প্রতি প্রধানমন্ত্রীর ৩১ নির্দেশনা

image

এরশাদের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর গভীর শোক ও দুঃখ প্রকাশ

image

পার্লামেন্টারি ফোরামের অনুষ্ঠানে যোগ দিতে নিউইয়র্ক গেলেন স্পিকার

image

ইসলামী পর্যটনকে বিকশিত করার আহ্বান প্রধানমন্ত্রীর

image