করোনা মোকাবেলায় বিরোধীদলকে এগিয়ে আসার আহ্বান ওবায়দুল কাদেরের

image

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, করোনাভাইরাসের বিরুদ্ধে সরকার যুদ্ধ ঘোষণা করেছে। এই পরিস্থিতি মোকাবেলায় সবাইকে এগিয়ে আসতে হবে। এ পরিস্থিতিতে বিরোধী দলকে রাজনীতি না করে এগিয়ে আসার আহবান জানান সেতুমন্ত্রী। ২৩ মার্চ সোমবার সচিবালয়ে সমসাময়িক বিষয় নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ আহ্বান জানান।

কিটের ঘাটতি পূরণে জরুরি পদক্ষেপ: আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, কিটের সঙ্কটের কারণে করোনা টেস্ট করা যাচ্ছে না এমন অভিযোগের বিষয়ে ওবায়দুল কাদের বলেন, কিট নেই এটা ঠিক না, তবে ঘটতি আছে। আরো সংগ্রহ করতে জরুরি পদক্ষেপ নেয়া হয়েছে। সবকিছুর প্রস্তুতি আমাদের আছে।

ফেসবুকে গুজব ছড়ানো হচ্ছে: ওবায়দুল কাদের বলেন, ফেসবুকসহ সামাজিক মাধ্যমে গুজব ছড়ানো হচ্ছে, সেই গুজব থেকে বিরত থাকতে হবে। সরকার যথেষ্ট আন্তরিক। তা না হলে বহুল প্রতীক্ষিত মুজিব বর্ষের অনুষ্ঠান বাতিল করা হত না। তিনি বলেন, করোনাভাইরাসের সঙ্গে যুদ্ধ করতে হবে সেটা কারো জানা ছিল না। এটি মোকাবেলা করার প্রস্তুতিও কারো ছিলো না। কোন দেশেরই সেটা ছিল না, আমাদেরও না। তবে দেশে এখনও আতঙ্কিত হওয়ার মতো পরিস্থিতি সৃষ্টি হয়নি।

প্রয়োজনে বাস চলাচল বন্ধ করা হবে: ওবায়দুল কাদের বলেন, করোনার প্রকোপ কমাতে প্রয়োজন হলে বাস চলাচল বন্ধ করা হবে। বাস্তবতাকে অস্বীকার বা এড়িয়ে কিছু করা হবে না। যখন যে ব্যবস্থা নেওয়া প্র্রয়োজন সে বিষয়ে শেখ হাসিনা সরকার প্রস্তুৎ আছে। সরকার তথ্য গোপন করছে, এমন অভিযোগের বিষয়ে ওবায়দুল কাদের বলেন, তথ্য গোপন কেন করব, তাহলে তো যুদ্ধে জেতার আগে হেরে যাব। সরকারের কিছু কৌশলগত বিষয় রয়েছে, চায়নাকেও সেগুলো জানানো হয়েছে। যুদ্ধ জয়ের জন্য কিছু কিছু বিষয়ে প্রয়োজনে গোপন করতে হতে পারে, সেটা ভিন্ন ব্যাপার। কিন্তু বাস্তবতাকে অস্বীকার করে কোন কিছু করা যাবে না।

খাদ্য সংকট নেই-মজুতকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা: ওবায়দুল কাদের বলেন, দেশে বর্তমানে কোনো প্রকার খাদ্য সংকট নেই। অহেতুক মজুতকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। তিনি জানান, বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের কারণে আওয়ামী লীগের কেন্দ্র থেকে তৃণমূল পর্যন্ত ২৬ মার্চ স্বাধীনতা দিবসের সব অনুষ্ঠান বাতিল ঘোষণা করা হয়েছে।

জনগণের পাশে না দাঁড়িয়ে বিএনপি সরকারের বিরুদ্ধে বিষোদগার করছে : ওবায়দুল কাদের

image

চলতি সপ্তাহে করোনা নিয়ে নিজেদের পর্যবেক্ষণ জানাবে বিএনপি

image

ক্ষমতাসীনরা দেশকে মগের মুল্লুকে পরিণত করেছে : রিজভী

image

করোনা পরিস্থিতি পর্যবেক্ষণে বিএনপির ১০ সাংগঠনিক সেল

image

করোনায় সরকার গার্মেন্টস-দোকানপাট খুলে দিয়ে গণসংক্রমণের সুযোগ করে দিয়েছে: রিজভী

image

রিলিফে অস্বচ্ছতা থাকলে যে কেউ সত্যটি তুলে ধরতে পারে: ওবায়দুল কাদের

image

ডিজিটাল নিরাপত্তা নামের গণবিরোধী আইন বাতিল করতে হবে: মির্জা ফখরুল

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ডিজিটাল নিরাপত্তা আইন কেবল সরকারকে

করোনায় ৯০ লাখ ২৫ হাজার পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছে আওয়ামী লীগ

image

ঢাকা-৫ এর সংসদ সদস্য হাবিবুর রহমান মোল্লার ইন্তেকাল

image