ড. কামাল হোসেন রাজনীতির ভাষা ছেড়ে রাস্তার ভাষায় কথা বলেছেন : ওবায়দুল কাদের

image

ঐক্যফ্রন্টের এক সমাবেশে ড. কামাল হোসেনের বক্তব্যের সমালোচনা করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন রাজনীতির ভাষা ছেড়ে রাস্তার ভাষায় কথা বলেছেন। ড. কামালের বক্তব্যে শুধু রাজনীতিবিদ নন, সারাদেশের মানুষ ব্যথিত। লাথি মেরে সরকারকে ক্ষমতা থেকে নামানো এটা রাজনীতিবিদের ভাষা নয়, এটা গণতান্ত্রিক ভাষা হতে পারে না, রাস্তার মানুষের ভাষা। ৯ ফেব্রুয়ারি রোববার মুন্সিগঞ্জের গজারিয়ায় কাঁচপুর, মেঘনা ও গোমতী দ্বিতীয় সেতু নির্মাণ ও বিদ্যমান সেতু পুনর্বাসন প্রকল্পের অধীনে পুনর্বাসিত কাঁচপুর মেঘনা এবং গোমতী সেতুর উদ্বোধন শেষে এসব কথা বলেন সেতুমন্ত্রী। ‘সরকার পদত্যাগ না করলে লাথি মেরে নামাতে হবে’ জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের এমন বক্তব্যের সমালোচনা করে এ মন্তব্য করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। বলেন, তিনি সীমা ছাড়িয়ে গেছেন।

সভায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির বিষয়ে ওবায়দুল কাদের বলেন, বেগম জিয়া যে মামলায় সাজাপ্রাপ্ত সেটা রাজনৈতিক মামলা নয়। তাই তাকে রাজনৈতিকভাবে মুক্তি দেয়ার সুযোগ নেই। তবে খালেদা জিয়ার মুক্তির নামে বিএনপি যদি আন্দোলনের নামে জ্বালাও-পোড়াও করে তবে তাদের কঠোর হস্তে দমন করা হবে।

নির্ধারিত সময়ে দ্বিতীয় কাঁচপুর, মেঘনা ও গোমতী সেতু নির্মাণ এবং বিদ্যমান পুরোনো সেতু তিনটির পুনর্বাসনকাজ শেষ করায় সংশ্লিষ্টদের আন্তরিক ধন্যবাদ জানিয়ে সেতুমন্ত্রী বলেন, বাংলাদেশের ইতিহাসে এটি একটি মাইলফলক হয়ে থাকবে। দেশকে উন্নয়নের দিকে এগিয়ে নেওয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিকল্পনার অংশ হিসেবে কাঁচপুর, মেঘনা ও গোমতী দ্বিতীয় সেতু জাপানের সহায়তায় আধুনিক ও যুগোপযোগী করে চার লেনে নির্মাণ করা হয়েছে। জাপানি কোম্পানি জাইকা আজ সেতু তিনটি হস্তান্তর করল। সেতু তিনটির কাজ নির্ধারিত সময়ের ছয় মাস আগে সম্পন্ন করায় ১ হাজার ৩৮৮ কোটি টাকা ব্যয় কম হয়েছে। এ জন্য জাপান সরকারের প্রতি ধন্যবাদ জানান তিনি।