বিএনপি-জামায়াত ও জঙ্গিবাদী চক্র গণতন্ত্র নস্যাতের চক্রান্ত করছে : মোহাম্মদ নাসিম

image

কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র এবং আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম বলেছেন, বিএনপি-জামায়াত ও জঙ্গিবাদী চক্র দেশের গণতন্ত্র নস্যাৎ করা চক্রান্ত করছে। ১ জুন শনিবার বিকেলে বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে শেখ হাসিনার নেতৃত্বে অসাম্প্রদায়িক, মুক্তিযুদ্ধের চেতনায়, জঙ্গি ও মাদকমুক্ত বাংলাদেশ বিনির্মাণের লক্ষে আয়োজিত আলোচনা সভা ও ইফতার মাহফিলে সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন। কেন্দ্রীয় ১৪ দল এই আলোচনা সভা ও ইফতার মাহফিলের আয়োজন করে।

সভায় বক্তব্য রাখেন আওয়ামী লীগ নেতা মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম, শাজাহান খান ও অ্যাডভোকেট কামরুল ইসলাম, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়–য়া, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, জাতীয় পার্টি (জেপি) মহাচিব শেখ সহিদুল ইসলাম, গণআজাদী লীগের সভাপিত এসকে শিকদার, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, বিশিষ্ট সাংবাদিক মনজুরুল আহসান বুলবুল প্রমুখ।

ঈদের পর সারাদেশের বিভাগীয় ও জেলা শহর গুলোতে সভা সমাবেশ করা হবে জানিয়ে মোহাম্মদ নাসিম বলেন, ঈদের পর বিএনপি, জামায়াত ও জঙ্গিবাদী চক্রের বিরুদ্ধে আমরা ১৪ দল মাঠে নামবো। আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য বলেন, বিএনপি-জামায়াত চক্র চুপ হয়ে আছে, তার মানে তারা নিঃশেষ হয়ে যায়নি। তারা ভিতরে ভিতরে শক্তি সঞ্চয় করছে। নিশ্চুপ হয়ে যাওয়া মানে নিঃশেষ হয়ে যাওয়া নয়। তাই আমাদের সবাইকে সজাগ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলতে হবে।

জাসদের সভাপতি হাসানুল হক ইনু বলেন, বিএনপি বিরোধী দলের ভুমিকায় ছিল। তারা জঙ্গিবাদে জড়িয়ে বিরোধী দলের আনুষ্ঠানিক যোগ্যতা হারিয়েছে। সরকারের বিরোধী দলের জায়গা পরিবর্তন হয়েছে। এখন জাতীয় পার্টি সেই বিরোধী দলের ভুমিকায় অবতীর্ণ হয়েছে। তিনি বলেন, বিএনপি এখন রাষ্ট্রের শত্রু হিসেবে দাড়িয়েছে।