শরাফত আলী হিরা গণতন্ত্রী পার্টির ভারপ্রাপ্ত সম্পাদক

image

নানা অভিযোগের ভিত্তিতে ডা. মো. শাহাদাত হোসেনকে অব্যাহতি দিয়ে শরাফত আলী হিরাকে গণতন্ত্রী পার্টিওর ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নির্বাচন করা হয়েছে। আগামী জাতীয় সম্মেলন পর্যন্ত তিনি এই দায়িত্ব পালণ করবেন। শুক্রবার (১৫ নভেম্বর) অনুষ্ঠিত পার্টির প্রেসিডিয়াম সভায় এ সিদ্ধান্ত গ্রহন করা হয় বলে শনিবার (১৬ নভেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, পার্টির সম্মেলনের মেয়াদ অনেক দিন আগেই উত্তীর্ন হয়ে যাওয়ার পরও নিজের পদ আকড়ে রাখার জন্য সর্বস্থরের নেতা কর্মীদের দাবীর পরও নানা টালবাহনা করে সম্মেলন অনুষ্ঠিত না করা, পার্টির ভিতরে উপদলীয় কোন্দল করা, মাস্তান দিয়ে নেতা কর্মীদের পার্টি অফিসের ভিতরে বাইরে ভয় দেখানো অপমান করা, পার্টির সভা সমুহে বিশৃংখলা সৃষ্টি করা গণতন্ত্রী পার্টির যৌথ নেতৃত্বের কনসেপ্ট লংঘন করে ১৪ দলের সভায় একা একা অংশগ্রহন আর কাউকে না জানানো, একক সিদ্ধান্তে বিভিন্ন অনুষ্ঠান করা, পার্টির আয় ব্যয়ের হিসাব না দেয়া, কেন্দ্রীয় কমিটির বিরুদ্ধে পার্টির গঠনতন্ত্র লংঘন করেছেন মর্মে সুস্পষ্ট ও সন্দেহাতিতভাবে প্রমানিত হওয়ায় ডা. মো. শাহাদাত হোসেনকে প্রেসিডিয়াম সভার সংখ্যাগরিষ্ঠ মতামতের ভিত্তিতে সর্ববম্মতভাবে গনতন্ত্রী পার্টির গঠনতন্ত্রের প্রদত্ত ক্ষমতাবলে গনতন্ত্রী পার্টির কেন্দ্রিয় কমিটির সাধারন সম্পাদকের পদ হতে অব্যাহতি (সাময়িক) প্রদান করা হলো। অদ্য ১৫ নভেম্বর ২০১৯ ইং তারিখ হতে জনাব ডা. মো. শাহাদাত হোসেন গনতন্ত্রী পার্টির সাধারন সম্পাদক হিসেবে বিবেচিত হবেন না এবং তিনি সমমনা পার্টিগুলি, ১৪ দলীয় জোটের সভায়, কোন রাষ্ট্রীয় অনুষ্ঠানসহ কোথাও পার্টির নামে বা পার্টির পক্ষে প্রতিনিধিত্ব করতে পারবেন না।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, পার্টির প্রেসিডিয়াম সদস্য শরাফত আলী হিরা আগামী জাতীয় সম্মেলন পর্যন্ত গণতন্ত্রী পার্টির ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক হিসাবে দায়িত্বভার প্রদান করা হল। তিনি গঠনতন্ত্র মোতাবেক সাধারন সম্পাদকের সকল দায়িত্ব পালন ও ক্ষমতা ভোগ / প্রয়োগ করতে পারবেন। প্রেসিডিয়াম সভার এই সিদ্ধান্ত কেন্দ্রিয় কমিটির সভায় সর্বসম্মতভাবে গৃহিত হয়।

পার্টির সভাপতি ব্যারিষ্টার মো. আরশ আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় পার্টির প্রেসিডিয়াম অধ্যাপক ডা. মো. শহীদুল্লাহ সিকদার, নুরুর রহমান সেলিম, এডভোকেট ভুপেন্দ্র চন্দ্র ভৌমিক দোলন, এডভোকেট জহুরুল ইসলাম, জেড এ ওয়াহেদ, মাহতাব উদ্দিন আহমেদ, রাইসুল হক মাসুক, আরশাদ হারুন এবং কেন্দ্রীয় কমিটির সদস্য ও সম্পাদক মন্ডলীর সদস্যরা উপস্থিত ছিলেন।