শুধু লকডাউন চালিয়ে করোনাভাইরাস থেকে রক্ষা পাওয়া সম্ভব নয়: কাদের

বর্তমান বাস্তবতায় শুধু লকডাউন চালিয়ে করোনাভাইরাস থেকে রক্ষা পাওয়া সম্ভব নয় বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের।

বৃহস্পতিবার রাজধানীর যাত্রাবাড়ী থানার উত্তরকুতুবখালি পাওয়ার হাউজ সংলগ্ন বাজার মাঠে হতদরিদ্র মানুষের মাঝে খাদ্য ও ঈদ উপহার বিতরণকালে তিনি এ মন্তব্য করেন।

ঈদ উপহার বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য মীর আব্দুস সবুর আসুদ, চেয়ারম্যানের উপদেষ্টা শাহ-ই-আজম, যুগ্ম দফতর সম্পাদক মাহমুদ আলম, জাতীয় ছাত্র সমাজের সিনিয়র সহ-সভাপতি শাহ ইমরান রিপন, মারুফ ইসলাম প্রিন্স, মো. জামাল হোসাইন, সাহারিয়ার রাসেল, দফতর সম্পাদক মো. রুহুল আমিন গাজী বিপ্লব, প্রচার সম্পাদক মো. আতাউল¬াহ আরিফ, ধর্ম বিষয়ক সম্পাদক দ্বীন ইসলাম, ঢাকা মহানগর দক্ষিণ ছাত্র সমাজের সিনিয়র সহ সভাপতি মানিক খান।

মোহাম্মদ কাদের বলেন, করোনা মোকাবিলায় সচেতনতার পাশাপাশি জীবন ও জীবিকার কথাও ভাবতে হবে। জীবিকার কথা চিন্তা করেই লকডাউন শিথিল করা উচিত। করোনাকালে হতদরিদ্রদের সার্বিক সহায়তায় ছাত্র সমাজকে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে। আমাদের নেতাকর্মীরা সারাদেশময় এই ধরনের কার্যকলাপ চালিয়ে যাচ্ছে। বিভিন্নভাবে বিভিন্ন জায়গায় যে যেখানে যেভাবে পারছে পার্টির নির্দেশে তারা কাজ করে যাচ্ছে।

তিনি বলেন, সারাবিশ্ব করোনাভাইরাসের কারণে আজ বিপর্যস্ত। আমাদের দেশও সেই বিপর্যস্ত অবস্থার মধ্য দিয়ে যাচ্ছে। করোনাভাইরাস এক নিয়ন্ত্রণ অযোগ্য মরণব্যধি। এই রোগ থেকে রক্ষার জন্য আমাদের যেটা করতে হয় সেটা হলো কাজ-কাম বাদ দিয়ে ঘরে বসে থাকা। একজন আরেকজনের সঙ্গে না মেশা, কোনো সমাবেশে না যাওয়া। এ অবস্থায় যখন ব্যবস্থা নিতে শুরু করেছে সরকার তখন দেখা গেলো আমাদের দেশের গরীব-দুঃখী মানুষ তাদের জীবিকা হারিয়ে অর্ধহারে অনাহারে দিন কাটাচ্ছে। আমরা যতই চেষ্টা করি আমাদের এই ঘনবসতিপূর্ণ দেশে হাজার হাজার মানুষ যেকোনো জায়গায় একত্রিত হয়েই যাচ্ছে। কোনো ক্রমেই এদের আলাদা করা যাচ্ছে না। সেই পরিপ্রেক্ষিতে সরকার চেষ্টা চালিয়ে যাচ্ছেন, আমরাও চেষ্টা চালিয়ে যাচ্ছি। যে মানুষগুলো জীবিকা হারিয়েছে তাদের যেন কিছুটা সাহায্য করা যায় তার জন্য আমরা কাজ করছি।

জনগণের পাশে না দাঁড়িয়ে বিএনপি সরকারের বিরুদ্ধে বিষোদগার করছে : ওবায়দুল কাদের

image

চলতি সপ্তাহে করোনা নিয়ে নিজেদের পর্যবেক্ষণ জানাবে বিএনপি

image

ক্ষমতাসীনরা দেশকে মগের মুল্লুকে পরিণত করেছে : রিজভী

image

করোনা পরিস্থিতি পর্যবেক্ষণে বিএনপির ১০ সাংগঠনিক সেল

image

করোনায় সরকার গার্মেন্টস-দোকানপাট খুলে দিয়ে গণসংক্রমণের সুযোগ করে দিয়েছে: রিজভী

image

রিলিফে অস্বচ্ছতা থাকলে যে কেউ সত্যটি তুলে ধরতে পারে: ওবায়দুল কাদের

image

ডিজিটাল নিরাপত্তা নামের গণবিরোধী আইন বাতিল করতে হবে: মির্জা ফখরুল

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ডিজিটাল নিরাপত্তা আইন কেবল সরকারকে

করোনায় ৯০ লাখ ২৫ হাজার পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছে আওয়ামী লীগ

image

ঢাকা-৫ এর সংসদ সদস্য হাবিবুর রহমান মোল্লার ইন্তেকাল

image