অনুশীলনে ফিরলেন রোনালদো

image

করোনাভাইরাসের কারণে দীর্ঘদিন মাঠের বাইরে থাকার পর অবশেষে নিজ দলের জার্সি গায়ে চাপাতে পেরেছেন ইতালিয়ান ক্লাব জুভেন্টাসের পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। দীর্ঘ ৭২ দিন পর ফিরেছেন দলের ব্যক্তিগত অনুশীলনে।

আগামী ১৩ জুন ইতালিয়ান সিরি আ শুরুর সম্ভাব্য সময় ধরে চলতি মাসের শুরুতে মাঠের অনুশীলনে ফিরেছে জুভেন্টাস। রোনালদোও থাকতে পারেন শুরু থেকেই। কিন্তু পর্তুগাল থেকে ইতালিতে যাওয়ায় তাকে থাকতে হয়েছিল সেলফ আইসোলেশনে।

ইতালি যখন লকডাউনে ছিল, তখন নিজ জন্মস্থান মাদেইরাতে পরিবারের সঙ্গে ছিলেন রোনালদো। গত ৮ মার্চ অসুস্থ মাকে দেখতে পর্তুগাল গিয়েছিলেন তিনি। সেখানেই আটকা পড়ে যান করোনাভাইরাসের লকডাউনে।

পরিস্থিতি উন্নতির দিকে এলে গত ৪ মে পর্তুগাল থেকে ইতালির তুরিনে পৌঁছান রোনালদো। কিন্তু তখনই দলের সঙ্গে যোগ দেয়ার উপায় ছিল না তার। স্বাস্থ্যবিধি মেনে তুরিনের নিজ বাড়িতে ১৪ দিনের আইসোলেশনে থাকতে হয় তাকে।

যা কাটিয়ে মঙ্গলবার ১৯ মে দলের অনুশীলনে যোগ দিয়েছেন রোনালদো। কালো গাড়ির ভেতরে রোনালদো হাস্যোজ্জ্বল মুখের ছবি এখন ঘুরে বেড়াচ্ছে ইন্টারনেট দুনিয়ায়। প্রথমদিন ব্যক্তিগত অনুশীলনই করতে হয়েছে তাকে।

গত ৪ মে থেকেই মাঠে ফিরেছেন ইতালির ফুটবলাররা। দুই সপ্তাহ পর ১৮ মে থেকে শুরু হওয়ার কথা ছিল দলীয় অনুশীলন। কিন্তু সরকারের করোনাভাইরাস বিষয়ক কমিটির সঙ্গে সমঝোতায় পৌঁছতে না পারায় বাতিল হয়েছে এ সিদ্ধান্ত। ফলে এখন আগামী ১৩ জুন লিগ শুরু নিয়েও রয়েছে সংশয়।