আগামী বছরই বার্সেলোনা ছাড়ছেন মেসি!

image

তারকা খেলোয়াড় লিওনেল মেসি বার্সেলোনা ক্লাবের উপর ক্ষুব্ধ এবং তিনি আগামী বছর এ ক্লাবটি ছেড়ে অন্যত্র চলে যেতে পারেন বলে আশঙ্কা করা হচ্ছে। মেসি বার্সেলোনার উপর ক্ষুব্ধ কেবল মাঠের পারফরমেন্সের কারণেই নয়। সাম্প্রতিক বছরগুলোতে ব্যক্তিগত স্বার্থ নিয়ে ক্লাব কর্তৃপক্ষের সাথে মেসির মত পার্থক্য হয়েছে বেশ কয়েকবার।

তাছাড়া ক্লাবের বর্তমান বোর্ডের সাথেও তার সম্পর্ক খুব এটা মধুর নয়। সব বিবেচনা করেই ক্যাডেনা সার তাদের এক সংবাদে দাবী করেছে যে, মেসি তার চুক্তির নবায়নের আলোচনা স্থগিত করেছেন এবং তিনি আগামী বছরের গ্রীষ্মে বার্সেলোনা ছেড়ে চলে যেতে পারেন। ক্লাবের পক্ষ থেকে অবশ্য এ তথ্য অস্বীকার করা হয়েছে। ক্লাব জানিয়েছে মেসি তার মত পরিবর্তন করেছেন বলে তাদের কাছে কোন তথ্য নেই। তার আশা করছেন মেসির চুক্তি নবায়নের আলোচনা স্বাভাবিক গতিতেই চলবে।

যদি মেসি ক্লাবের সাথে চুক্তি নবায়নের আলোচনা পুনরায় শুরুও করেন তাহলে তিনি বেশ কিছু বিষয় বিবেচনা করেই চুক্তির মেয়াদ নির্ধারণ করবেন। মনে করা হচ্ছে ক্লাবের বোর্ড নির্বাচনে কে কে জয়ী হয়ে আসেন এবং দল গঠন নিয়ে তাদের ভবিষ্যত পরিকল্পনা কি তা দেখেই মেসি চুক্তি নবায়নের ব্যাপারে সিদ্ধান্ত নিবেন। বার্সেলোনা ক্লাবের বোর্ডের নির্বাচন আগামী বছর। বর্তমান বোর্ড মেসির চুক্তি নবায়ন করবে কি করবে না তা এখনও নিশ্চিত করে বলা যাচ্ছেনা। ছয় বারের ব্যালন ডি অর বিজয়ী মেসিকে ধরে রাখতে পারাটা বোর্ডের জন্য বড় সাফল্য হিসেবেই দেখা হয়ে থাকে। এটা ঠিক যে মেসি নিজেই ঠিক করবেন তার ভবিষ্যত। সাম্প্রতিক সময়ে মেসি কাদেবের সাথে এক বা দুই মওসুমের জন্য চুক্তি করছেন। এমনকি চুক্তিতে একটি ধারাও সংযোজন করেছেন। যার বলে তিনি চাইলে প্রতি মওসুম শেষেই বার্সেলোনা ছেড়ে অন্যত্র চলে যেতে পারবেন।

মেসির বয়স হয়েছে। তাই ক্লাবও দীর্ঘ মেয়াদী চুক্তিতে খুব বেশী আগ্রহী নয়। কিন্তু তারা তাকে ছাড়তেও রাজী নয়। কিন্তু সাম্প্রতিক সময়ে মাঠে মেসির আচরণে বেশ পরিবর্তন এসেছে। কোচিং স্টাফের সাথেও তার মত পার্থক্য স্পষ্ট। সব মিলিয়ে মেসি আর আগের মতো নেই। তাই যদি তিনি বার্সেলোনা ছেড়ে অন্যত্র চলে যান তাহলে অবাক হওয়ার কিছু থাকবেনা। ওয়েবসাইট।