ইংল্যান্ড টেস্ট দলে নেই মঈন-বেয়ারস্টো

image

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ইংল্যান্ডের প্রথম টেস্টের দলে জায়গা হয়নি উইকেটরক্ষক-ব্যাটসম্যান জনি বেয়ারস্টো ও স্পিন-অলরাউন্ডার মঈন আলীর।

৪ জুলাই শনিবার তারকা পেস-অলরাউন্ডার বেন স্টোকসকে অধিনায়ক করে ১৩ সদস্যের দল ঘোষণা করে ইংল্যান্ড বোর্ড (ইসিবি)। পাশাপাশি রিজার্ভ খেলোয়াড় হিসেবে রাখা হয়েছে নয় জনকে। সেখানেও উপেক্ষিত ৩০ বছর বয়সী বেয়ারস্টো ও ৩৩ বছর বয়সী মঈন।

১৩ সদস্য দলের সবাই চলতি বছরের শুরুতে দক্ষিণ আফ্রিকা সফরের টেস্ট সিরিজে ছিলেন।

ব্যাট হাতে সময়টা ভালো না যাওয়ায় ৭০টি টেস্ট খেলা বেয়ারস্টো ইংল্যান্ড দলে হয়ে পড়েছেন অনিয়মিত।

মঈনেরও একই দশা। ফর্মহীনতার কারণে ইংলিশ বোর্ডের ২০১৯-২০ মৌসুমের লাল বলের কেন্দ্রীয় চুক্তিতেও ঠাঁই হয়নি তার।

বেয়ারস্টো-মঈনের মতো স্কোয়াডে জায়গা হয়নি স্যাম কারানেরও। সম্প্রতি কোভিড-১৯ পরীক্ষায় নেগেটিভ হওয়া এই বাঁহাতি পেস-অলরাউন্ডার অবশ্য আছেন রিজার্ভ খেলোয়াড়দের তালিকাতে।

করোনাভাইরাস মহামারীর কারণে আন্তর্জাতিক ক্রিকেটে চার মাসের যে অচলাবস্থা তৈরি হয়েছিল, তা শেষ হচ্ছে ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার তিন ম্যাচের টেস্ট সিরিজ দিয়েই। আগামী ৮ জুলাই সাউথ্যাম্পটনে দর্শকশূন্য স্টেডিয়ামে শুরু হবে দুদলের প্রথম টেস্ট।

এই ম্যাচে ইংল্যান্ডকে প্রথমবারের মতো নেতৃত্ব দেবেন স্টোকস। দলটির ইতিহাসে সবচেয়ে কম অভিজ্ঞ টেস্ট অধিনায়ক হতে যাচ্ছেন এই ২৯ বছর বয়সী তারকা।

ইংল্যান্ডের টেস্ট দল : বেন স্টোকস (অধিনায়ক), জস বাটলার (সহঅধিনায়ক), জোফরা আর্চার, ডমিনিক বেস, স্টুয়ার্ট ব্রড, ররি বার্নস, জেমস অ্যান্ডারসন, জ্যাক ক্রলি, জো ডেনলি, অলি পোপ, ডম সিবলি, ক্রিস ওকস, মার্ক উড।

রিজার্ভ : জেমস ব্রেসি, স্যাম কারান, বেন ফোকস, ড্যান লরেন্স, জ্যাক লিচ, সাকিব মাহমুদ, ক্রেইগ ওভারটন, অলি রবিনসন, অলি স্টোন। ওয়েবসাইট।