জহুরুল-সাইফউদ্দিনের ব্যাটে জয়ী আবাহনী

image

ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লীগের নবম রাউন্ডে আবাহনী লিমিটেড ৪ উইকেটে হারিয়েছে প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাবকে। ব্যাট হাতে আবাহনীর জয়ের নায়ক জহুরুল ইসলাম। ৯১ রানে অপরাজিত ছিলেন এই ওপেনার। অপরাজিত ৫৫ রানের ইনিংস খেলেন মোহাম্মদ সাইফউদ্দিন। এরপর বল হাতে ক্যারিয়ার সেরা বোলিং করে প্রাইম দোলেশ্বরকে অল্প রানে আটকাতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন সৌম্য সরকার।

৪ এপ্রিল বৃহস্পতিবার মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে টস হেরে ব্যাট হাতে ৯ উইকেটে ২২৪ রান করে প্রাইম দোলেশ্বর। জবাবে ব্যাট ৭ বল ও চার উইকেট বাকি রেখে জয়ী হয় ঢাকা আবাহনী। ২২৫ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি আবাহনীর। দলীয় ২৩ রানে সৌম্য সরকার, নাজমুল হোসাইন ও পাঞ্চালের উইকেট হারিয়ে চাপে পড়ে। চতুর্থ উইকেটে সামাল দেন জহুরুল ইসলাম ও মোহাম্মদ মিঠুন। ৬৩ রানের জুটি গড়েন দুজনে। মিঠুন ৪০ রান করে আউট হন। এরপর সাব্বির রহমান (২৪) ও মোসাদ্দেক হোসেন (২) দ্রুত বিদায় নিলে ১৩৫ রানে ৬ উইকেট হারিয়ে প্রায় বেপথু আবাহনী। সপ্তম উইকেটে ত্রাতা জহুরুল ও সাইফউদ্দিনের ব্যাটে দল জয়ের বন্দরে পৌঁছে আবাহনী।

দোলেশ্বরের আবু যায়েদ ২টি এবং ফরহাদ রেজা, মানিক খান, সাদ নাসিম ও আরাফাত সানি ১টি করে উইকেট নেন।

এর আগে টস হেরে ব্যাট হাতে ২৭ রানে দুই ওপেনার ইমরান উজ্জামান ও সাইফ হাসানের উইকেট হারায় দোলেশ্বর। তৃতীয় উইকেটে ৫৭ রান যোগ করে প্রাথমিক চাপ সামাল দেন ফরহাদ হোসাইন ও সৈকত আলী। দলীয় ৮৪ রানে ফরহাদ ৪৭ রান করে এবং সৈকত ২৩ রান করে আউট হন। পরে নিয়মিত বিরতিতে উইকেট হারায় প্রাইম দোলেশ্বর। মার্শাল আইয়্যুব ৪০, সাদ নাসিম ৩৪ ও তাইবুর রহমান ৪১ রানের ইনিংস খেললে নির্ধারিত ওভারে ৯ উইকেটে ২২৪ রান করে দলটি। আবাহনীর সৌম্য সরকার ৪টি, মাশরাফি ২টি এবং সাইফুদ্দিন, মেহেদি মিরাজ ও সাব্বির রহমান ১টি করে উইকেট নেন। ম্যাচসেরা হয়েছেন আবাহনীর জহুরুল ইসলাম ।

এই জয়ে নয় ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে রান রেটে এগিয়ে থেকে পয়েন্ট টেবিলের শীর্ষে আবাহনী। সমান ম্যাচে সমান পয়েন্ট নিয়েও রান রেটের ব্যবধানে দুইয়ে লিজেন্ডস অব রূপগঞ্জ। ওয়েবসাইট।

সংক্ষিপ্ত স্কোর

প্রাইম দোলেশ্বর: ৫০ ওভারে ২২৪/৯ (ইমরান ২, সাইফ ১২, ফরহাদ হোসেন ৪৭, সৈকত ২৩, মার্শাল ৪০, সাদ ৩৪, তাইবুর ৪১, ফরহাদ রেজা ৭, মানিক ৮, আরাফাত সানি ১*; সাইফ উদ্দিন ১০-২-৪৩-১, মাশরাফি ১০-০-৪৮-২, সানজামুল ৮-০-৪৪-০, সৌম্য ১০-০-৩৪-৪, মিরাজ ১০-১-৪২-১, সাব্বির ২-০-১০-১)। আবাহনী: ৪৮.৫ ওভারে ২২৭/৬ (জহুরুল ৯১*, সৌম্য ১০, শান্ত ০, প্রিয়াঙ্ক ০, মিঠুন ৪০, সাব্বির ২৪, মোসাদ্দেক ২, সাইফ উদ্দিন ৫৫*; আবু জায়েদ ৯.৫-১-৪৭-২, ফরহাদ রেজা ৯-২-৩৭-১, মানিক ৭.২-০-৪৭-১, সৈকত ৪.৪-০-১৫-০, সাদ ৮-০-৪৪-১, আরাফাত সানি ১০-০-৩৬-১)।